ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩ মিনিট আগে
শিরোনাম

স্বাধীনতা দিবসে বিএনপির ৭ দিনের কর্মসূচি

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৭ মার্চ ২০১৯, ১৫:০০

স্বাধীনতা দিবসে বিএনপির ৭ দিনের কর্মসূচি

স্বাধীনতা দিবস উপলক্ষে সাত দিনব্যাপী কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। রোববার রাজধানীর নয়াপল্টনে দলটির কেন্দ্রীয় কার্যালয়ে দলের যুগ্ম সম্পাদক, সাংগঠনিক সম্পাদক ও অঙ্গ এবং সহযোগী সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদকদের যৌথসভা শেষে এ কর্মসূচি ঘোষণা করে মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

কর্মসূচিগুলো হলো- ২৬ মার্চ সকালে সাভার জাতীয় স্মৃতি সৌধে বিএনপির পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ। ওই দিন স্মৃতি সৌধ থেকে ফিরে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা ও ওলামা দলের উদ্যোগে দোয়া ও ফাতেহা পাঠ, ২৫ মার্চ রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে অথবা মহানগর নাট্য মঞ্চে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান, ২৭ মার্চ রাজধানীতে বর্ণাঢ্য র‌্যালি।

এছাড়া দেশব্যাপী ছাত্রদল, যুবদল, স্বেচ্ছাসেবক দল, মহিলাদলসহ বিএনপির অঙ্গ ও সহযোগী সংগঠনগুলো এবং সারাদেশে বিএনপি তাদের সুবিধা অনুযায়ী কর্মসূচি গ্রহণ করবে।

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বিএনপি ও এর অঙ্গ-সহযোগী সংগঠনগুলো মহান স্বাধীনতা দিবস উপলক্ষে পোস্টার প্রকাশ করবে। নয়াপল্টনস্থ বিএনপি কেন্দ্রীয় কার্যালয়সহ সারাদেশে সকল দলীয় কার্যালয়ে সাবেক রাষ্ট্রপতি শহীদ জিয়াউর রহমানের ছবিসহ আলোকসজ্জা করা হবে। দলের উদ্যোগে দৈনিক পত্রিকায় ক্রোড়পত্র প্রকাশ করা হবে।

এর আগে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে যৌথ সভা অনুষ্ঠিত হয়। এতে দলের কেন্দ্রীয় নেতৃবৃন্দ, ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের নেতৃবৃন্দ এবং বিএনপির অঙ্গ ও সহযোগী সংগঠনের কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদকরা উপস্থিত ছিলেন। সভায় সর্বসম্মতিক্রমে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে দলের পক্ষ থেকে উক্ত কর্মসূচি পালনের সিদ্ধান্ত গৃহীত হয়।

কেএস/ডিপি

  • সর্বশেষ
  • পঠিত