ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ১২ মিনিট আগে
শিরোনাম

‘খালেদা জিয়া বমি করেছেন’

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৯ মার্চ ২০১৯, ১৮:১৬

‘খালেদা জিয়া বমি করেছেন’

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, খালেদা জিয়া অত্যন্ত অসুস্থ। আদালতে আসার আগে বমি করেছেন। মাথা সোজা রাখতে পারছেন না। মঙ্গলবার দুপুরে পুরান ঢাকার পুরনো কেন্দ্রীয় কারাগারে স্থাপিত বিশেষ আদালতে খালেদা জিয়ার সঙ্গে কথা বলে সাংবাদিকদের এ কথা বলেন মির্জা ফখরুল।

খালেদা জিয়ার আইনজীবী মাসুদ আহমেদ তালুকদার অভিযোগ করে বলেন, অসুস্থ খালেদা জিয়াকে জোর করে আদালতে আনা হয়েছে।

বেলা ১২টা ৪০ মিনিটে হুইল চেয়ারে করে কারাগার থেকে খালেদা জিয়াকে আদালতের এজলাস কক্ষে আনা হয়। পরনে ছিল জাম রঙের শাড়ি। আদালতে আসার পর বিচারক এজলাসে আসেন। আদালতে দেখা যায়, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর খালেদা জিয়ার পাশের চেয়ারে বসেন। খালেদা জিয়ার সঙ্গে ফখরুল ইসলাম কথা বলেন। বেলা ১টা ২০ মিনিট পর্যন্ত শুনানি চলে।

শুনানি শেষ হলে মির্জা ফখরুল সাংবাদিকদের বলেন, ‘ম্যাডামের শরীর খুব খারাপ। আজ আদালতে আসার আগে তিনি বমি করেছেন। কারাগারে তার কোনো চিকিৎসা হচ্ছে না। কোনো চিকিৎসক তাঁকে দেখতে আদালতে আসেননি। তাঁর রক্ত পরীক্ষা করানো হয়নি।’

তিনি সাংবাদিকদের জানান, শুনানির সময় তিনি আদালতে দেখেছেন, খালেদা জিয়া মাথা সোজা রাখতে পারছিলেন না। পায়ে অসহ্য যন্ত্রণা হচ্ছে তাঁর।

দুর্নীতি দমন কমিশনের (দুদক) আইনজীবী মোশাররফ হোসেন কাজল সাংবাদিকদের বলেন, খালেদা জিয়া আদালতে এসেছেন। আইনজীবীদের সঙ্গে কথা বলেছেন। মামলার আলামতসহ কাগজপত্র চেয়ে খালেদা জিয়ার আবেদন নাকচ করেছেন আদালত। একইসঙ্গে আদালত বলেছেন, আগামী ১ এপ্রিল খালেদা জিয়ার পক্ষে শুনানি না করলে সেদিন অভিযোগ গঠন বিষয়ে আদেশ হবে। কারাগারে স্থাপিত ঢাকার বিশেষ জজ আদালত-৯ এর বিচারক শেখ হাফিজুর রহমান এই আদেশ দেন বলে জানান তিনি।

প্রসঙ্গত, দুর্নীতির দুই মামলায় দণ্ডিত খালেদা জিয়া গত বছরের ৮ ফেব্রুয়ারি থেকে কারাগারে আছেন।

ডিপি/

  • সর্বশেষ
  • পঠিত