ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪ মিনিট আগে
শিরোনাম

শিক্ষার্থীদের আন্দোলনে বিএনপির পূর্ণ সমর্থন

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২০ মার্চ ২০১৯, ১৫:৫৯

শিক্ষার্থীদের আন্দোলনে বিএনপির পূর্ণ সমর্থন

নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনকে পূর্ণ সমর্থন জানিয়েছে বিএনপি। বুধবার রাজধানীর ডিআরইউ-এর স্বাধীনতা হলে নাগরিক অধিকার আন্দোলন ফোরাম আয়োজিত এক অনুষ্ঠানে দলটির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন এ কথা বলেন। বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার অবিলম্বে সুচিকিৎসা ও মুক্তির দাবিতে এ অনুষ্ঠানের আয়োচন করা হয়।

আবরারের আহমেদ চৌধুরীর রক্তে প্রমাণিত হলো সরকার দেশে নিরাপদ সড়ক ব্যবস্থায় ব্যর্থ হয়েছে বলে মন্তব্য করে খন্দকার মোশাররফ হোসেন বলেন, সরকার ছাত্রদের আন্দোলন থেকে বিরত থাকার জন্য যে কথা দিয়েছিল, সেই কথা তারা রাখে নাই। সেই জন্যই নিরাপদ সড়কের দাবিতে যে ছেলেটি রাস্তায় নেমেছিল, তাকে জীবন দিতে হয়েছে। আমরা এই আন্দোলনের পূর্ণ সমর্থন জানাচ্ছি এবং সরকারকে ছাত্রদের ন্যায্য দাবি মেনে নেওয়ার আহ্বান জানাচ্ছি।

তিনি বলেন, বর্তমান সরকার জনগণের সরকার নয়, ফ্যাসিবাদী সরকার। তাই তারা যা বলে তা করে না। এজন্যই সড়কে অস্বাভাবিক ঘটনা ঘটছে। ডাকসু ভোট ও জাতীয় নির্বাচনসহ সকল ক্ষেত্রেই অস্বাভাবিক ঘটনা ঘটেছে। অস্বাভাবিক সরকারের আমলে অস্বাভাবিক ঘটনা অতি স্বাভাবিক। তবে এই অস্বাভাবিক ঘটনা বেশি দিন চলতে পারে না।

খালেদা জিয়ার সুচিকিৎসার বিষয়ে খন্দকার মোশাররফ হোসেন বলেন, সুচিকিৎসার জন্য হলেও বেগম জিয়ার মুক্তি প্রয়োজন। তার মুক্তির জন্য আমাদের ঐক্যবদ্ধ হতে হবে। দলকে আরো শক্তিশালী করে লড়াইয়ে নামতে হবে। আর এই লড়াই শুধু খালেদা জিয়াকে মুক্তি জন্য নয়। এই লড়াই হবে বাংলাদেশে গণতন্ত্রকে প্রতিষ্ঠার লড়াই।

আয়োজক সংগঠনের উপদেষ্টা হাজী মাসুক মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে বিএনপি’র ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদুসহ সংগঠনটির নেতারা বক্তব্য রাখেন।

কেএস/ডিপি/

  • সর্বশেষ
  • পঠিত