ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩৩ মিনিট আগে
শিরোনাম

ধোঁকাবাজি দিয়ে ক্ষমতায় থাকা যায় না: মঈন খান

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২২ মার্চ ২০১৯, ১২:৫৩

ধোঁকাবাজি দিয়ে ক্ষমতায় থাকা যায় না: মঈন খান

ধোঁকাবাজি দিয়ে চিরদিন ক্ষমতায় থাকা যায় না বলে সরকারের প্রতি হুঁশিয়ারি উচ্চারণ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. মঈন খান। শুক্রবার জাতীয় প্রেসক্লাবের সামনে মহিলা দল আয়োজিত এক মানববন্ধন কর্মসূচিতে তিনি এ হুঁশিয়ারি দেন।

‘বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে মিথ্যা মামলায় সাজা প্রত্যাহার ও সুচিকিৎসার দাবি’ উপলক্ষে এ কর্মসূচি অনুষ্ঠিত হয়।

বিশ্বে সুখী দেশের তালিকা জাতিসংঘ প্রকাশ করেছে উল্লেখ করে মঈন খান বলেন, এ কথা বলতে লজ্জা হয়, বাংলাদেশ সুখী দেশের তালিকায় আরো ১০ ধাপ নিচে নেমে গেছে। আমার প্রশ্ন, সরকার যে টেলিভিশনে দিন রাত ২৪ ঘন্টা বলছে- বাংলাদেশ বিশ্বের রোল মডেল। তাহলে বিশ্বের সুখী দেশের তালিকায় বাংলাদেশ ১০ ধাপ নিচে নেমে গেলো কেনো? এর উত্তর সরকারকে দিতে হবে। ধোঁকাবাজি দিয়ে চিরদিন থাকা যায় না।

সরকার বাকশালের মাধ্যমে জনগণের ওপর চাপ প্রয়োগ করে তাদের স্বাধীনতা ও কথা বলার অধিকার কেড়ে নিয়েছে বলেও মন্তব্য করেন তিনি।

মঈন খান বলেন, আমরা একটি কথা শুনেছি, বাকশালের মাধ্যমে না কি গণতন্ত্র হয়! তাহলে যারা রাষ্ট্র বিজ্ঞানের পাঠ্যবই লেখেছেন? তারা কি আজকে নতুন করে বই লেখবেন, আগামীতে বাকশালের মাধ্যমে বিশ্বে গণতন্ত্র কায়েম করা হবে? এর চেয়ে হাস্যেকর প্রস্তাব আর হতে পারে না।

মহিলা দলের সাধারণ সম্পাদক সুলতানা আহমেদের সভাপতিত্বে মানববন্ধনে বিএনপির মহিলা বিষয়ক সম্পাদক নূরে আরা সাফা, মহিলা দলের যুগ্ম সম্পাদক হেলেন জেরিন খান প্রমুখ বক্তব্য রাখেন।

  • সর্বশেষ
  • পঠিত