ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪ মিনিট আগে
শিরোনাম

আন্দোলন বলে কয়ে হয় না: খসরু

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২২ মার্চ ২০১৯, ১৪:৫৯

আন্দোলন বলে কয়ে হয় না: খসরু

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির আন্দোলন আসবে, তবে বলে কয়ে সে আন্দোলন আসবে না বলে জানিয়েছেন দলটির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী।

শুক্রবার জাতীয় প্রেসক্লাবের আব্দুস সালাম হ‌লে জিয়া পরিষদের ৩১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে খালেদা জিয়াসহ কারান্তরীন দলের সকল নেতা কর্মীদের মুক্তির দাবিতে এক প্রতিবাদ সভায় তিনি এ মন্তব্য করেন।

আমির খসরু মাহমুদ চৌধুরী বলেন, খালেদা জিয়াকে মুক্ত করতে হবে। সেটার আন্দোলন কি হবে, কর্মসূচি কি হবে তা সময়ই বলে দিবে। অনেকে বলেন, রোজার পরে ও ঈদের পরে আন্দোলন হবে! কিন্তু আন্দোলন কখনো বলে কয়ে হয় না। সুতরাং খালেদা জিয়ার মুক্তির জন্য যে আন্দোলন সৃষ্টি হবে সে আন্দোলন বলে কয়ে আসবে না। আন্দোলন আসবে, দেশ ও বেগম জিয়া মুক্ত হবে।

তিনি বলেন, বিএনপির ঘুরে দাঁড়ানোর প্রশ্ন আসছে না। বিএনপি যে পথে চলছে, যে পথ দিয়ে বিএনপি চলা শুরু করেছে। সেই পথে আছে এবং সেই পথেই চলবে। বিএনপির পথ গণতন্ত্র ও মানবাধিকার, আইনের শাসন, গণমাধ্যমের স্বাধীনতা ও জীবনের নিরাপত্তার পথ। এই পথ থেকে বিএনপি বিচ্যুত হয়নি, সামনেও হবে না।

আমির খসরু বলেন, জনগণ তাদের মালিকানা বার বার আদায় করেছে আন্দোলন ও সংগ্রামের মাধ্যমে। সুতরাং বেগম খালেদা জিয়াকে জেলে রেখে কেউ যদি মনে করে তারা গণতন্ত্রের পথ রুদ্ধ করে দিবে তাহলে তারা বোকার রাজ্যে বসবাস করছে। দেশের মানুষ খালেদা জিয়াকে মুক্ত করবে।

বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা কবির মুরাদের সভাপতিত্বে আলোচনা সভায় বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুল কুদ্দুস প্রমুখ বক্তব্য রাখেন।

বাংলাদেশ জার্নাল/কেএস/ওয়াইএ

  • সর্বশেষ
  • পঠিত