ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫ মিনিট আগে
শিরোনাম

ভীতুদের দায়িত্ব ছাড়তে বললেন গয়েশ্বর

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৩ মার্চ ২০১৯, ১৫:৩৫  
আপডেট :
 ২৩ মার্চ ২০১৯, ১৫:৪৬

ভীতুদের দায়িত্ব ছাড়তে বললেন গয়েশ্বর

মামলা মোকাদ্দমায় যারা ভয় পায় তাদেরকে দায়িত্ব ছেড়ে দিতে বলেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। শনিবার দুপুরে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের নিচে অনশন কর্মসূচিতে সংহতি প্রকাশ করে তিনি এ কথা বলেন।

সকাল ১১ টায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সুচিকৎসা ও নিঃশর্ত মুক্তির দাবিতে ঢাকা জেলাধীন দোহার ও নবাবগঞ্জ থানা বিএনপির উদ্যোগে অনশন কর্মসূচির উদ্বোধন করেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। অনশনে সভাপতিত্ব করেন ঢাকা জেলা বিএনপির সাধারণ সম্পাদক খন্দকার আবু আশফাক।

অনশনে গয়েশ্বর চন্দ্র রায় বলেন, গত ৩০ ডিসেম্বরে নির্বাচন নিয়ে হতাশ হওয়ার কোনো কারণ নেই। কারণ এখন বিএনপি নয়, দেশের মানুষের দুঃশাসন চলছে। এটা থেকে রক্ষা পেতে হলে বিএনপিকে এগিয়ে আসতে হবে। তাই আমি বলবো, যারা মামলা মোকাদ্দমায় ভয় পান তারা দয়া করে দায়িত্ব ছেড়ে দেন। যারা ভয় পাবেন না তারা দায়িত্ব পালন করবেন। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমান ও মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে এ বিষয়ে ব্যবস্থা নিতে আহ্বান জানান তিনি।

তিনি বলেন, দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও মহাসচিবকে বলবো যারা মামলা মোকাদ্দমা উপেক্ষা করে রাজপথে থেকে বেগম খালেদা জিয়ার মুক্তি আন্দোলনকে জোরদার করবে তাদের দায়িত্ব দেন।

পরে প্রধান অতিথির বক্তব্যে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আজকে খুশির বিষয় হচ্ছে, খালেদা জিয়ার মুক্তির দাবিতে তৃণমূলের নেতাকর্মীরা এগিয়ে এসেছেন। আমরা সবাই জানি খালেদা জিয়ার মামলাগুলো সবই মিথ্যা। যেসব অভিযোগ তার বিরোদ্ধে মামলা হয়েছে, এমন কোনো ঘটনায় ঘটেনি। টাকা যা ছিল তা তিনগুন ব্যাংকে আছে। তারপরও বেগম জিয়াকে এই মামলা সাজা দেয়া হয়েছে। তবে ইতিহাস বলে কোনো দেশে জনগণের নেতাকে মামলা ও সাজা দিয়ে বেশি দিন আটকে রাখা যায় না। খালেদা জিয়াকেও রাখা যাবে না।

বক্তব্য শেষে নেতাকর্মীদেরকে পানি পান করিয়ে অনশন ভাঙান মির্জা ফখরুল।

অনশনে সংহতি প্রকাশ করে বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টু, শামসুজ্জামান দুদু, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সহ-সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, নির্বাহী কমিটি সদস্য নিপুন রায় চৌধুরী প্রমুখ বক্তব্য রাখেন।

  • সর্বশেষ
  • পঠিত