ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

বিএনপির নেতাদের কি হাত-পা বাধা, প্রশ্ন জাফরুল্লাহর

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৯ এপ্রিল ২০১৯, ১৭:৩২

বিএনপির নেতাদের কি হাত-পা বাধা, প্রশ্ন জাফরুল্লাহর

বিএনপির সিনিয়র নেতাদের হাত-পা কি বেঁধে দেওয়া হয়েছে বলে প্রশ্ন রেখেছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী।

শুক্রবার বাংলাদেশ সুপ্রিম কোর্ট বার মিলনায়তনে শত নাগরিক আয়োজিত ‘খালেদা জিয়া তৃতীয় বিশ্বের কণ্ঠস্বর’-এর প্রকাশনা উৎসবে তিনি এ প্রশ্ন রাখেন।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার রাজনৈতিক জীবনের উপর এই গবেষণা গ্রন্থটি সম্পাদিত করেছেন এমাজউদ্দীন আহমদ ও আবদুল হাই শিকদার।

জাফরুল্লাহ চৌধুরী বলেন, আমাদের আশাহত হওয়ার কোন কারণ নাই। তবে একটা আলোচনা হতে পারে। আন্দোলনটা কেনো হচ্ছে না? এই যে আমাদের নেতারা আছেন, তারা অনেক সিনিয়র নেতা, জ্ঞানীগুনী নেতা এবং নিবেদিত। তারা কি নিজেরা চলতে পারছেন না। না কি তাদের হাত-পা বেঁধে দেওয়া হয়েছে? নেতাদের হাত-পা বেঁধে দিলে কখনো সংগ্রাম হয় না। আমাদের সামনে যারা বসে আছেন, তাদের মধ্যে বিশ্বাস প্রয়োজন। তাদের চলাফেলার সুযোগ করে দেওয়া উচিত। তাদের যদি আমরা দল চালানোর সুযোগ করে দেই এবং বাইরে থেকে ওহি না পাঠিয়ে এখানেই বসেই আলোচনা করে আন্দোলন করি। কারণ আন্দোলন ছাড়া খালেদা জিয়ার মুক্তি আমরা পাবো না। আমাদেরও কারো মঙ্গল হবে না।

তিনি বলেন, খালেদা জিয়াকে মুক্ত করতে হলে রাস্তায় নামতে হবে। তাই আমাদের এখন একমাত্র আলোচনা হবে, আমরা কখন কিভাবে রাস্তায় নামতে পারবো।

জাফরুল্লাহ বলেন, এতো বড় একজন নেত্রী কারাগারে। এতো বড় দল, অথচ কোন আন্দোলন নাই। আর একে অপরের বিরুদ্ধে আলোচনা-সমালোচনা করে আমাদের খুব বেশী লাভ হবে না।

বাংলাদেশ জার্নাল/কেএস/জেডআই

  • সর্বশেষ
  • পঠিত