ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪৬ মিনিট আগে
শিরোনাম

যশোর বিএনপির নেতৃত্বে তরিকুল পত্নী

  যশোর প্রতিনিধি

প্রকাশ : ২১ এপ্রিল ২০১৯, ০০:৪৯

যশোর বিএনপির নেতৃত্বে তরিকুল পত্নী
অধ্যাপক নার্গিস বেগম

আড়াই বছর আগে যশোর জেলা বিএনপির সম্মেলন প্রস্তুতি কমিটি গঠন করা হয়। সেই কমিটিতে আহ্বায়ক করা হয় বিএনপি স্থায়ী কমিটির সাবেক সদস্য তরিকুল ইসলামের স্ত্রী অধ্যাপক নার্গিস বেগমকে। কিন্তু সেই কমিটি সম্মেলন করতে পারেনি। সর্বশেষ শনিবার ৫৩ সদস্যের আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে। কমিটির আহ্বায়ক নার্গিস ইসলাম, যুগ্ম আহ্বায়ক দেলোয়ার হোসেন খোকন ও সদস্য সচিব অ্যাড. সাবেরুল হক সাবু।

দলীয় সূত্রে জানা যায়, ২০১৬ সালের ২৯ অক্টোবর অধ্যাপক নার্গিস ইসলামকে আহ্বায়ক, শামসুল হুদা ও সাবেরুল হক সাবুকে যুগ্ম আহ্বায়ক করে যশোর জেলা বিএনপির সম্মেলন প্রস্তুতি কমিটি গঠন করা হয়। দীর্ঘ আড়াই বছরেও বিএনপির সম্মেলন করতে পারেনি নেতারা।

সর্বশেষ শনিবার জেলা বিএনপি কার্যালয়ে কার্যনির্বাহী কমিটির মুলতবি সভায় সর্বসম্মতিক্রমে আহ্বায়ক কমিটি গঠন করা হয়। আহ্বায়ক কমিটির বাকি ৫০ জন সদস্য মনোনীত হয়েছেন, দলের বিলুপ্ত কমিটির ১০ জন ভাইস চেয়ারম্যান, জেলার সব থানা ও পৌর কমিটির সভাপতি-সাধারণ সম্পাদক এবং জেলা বিএনপির কমিটিতে অন্তর্ভুক্ত কেন্দ্রীয় কমিটির সদস্যরা।

গঠিত আহ্বায়ক কমিটি আগামী তিন মাসের মধ্যে সম্মেলনের মাধ্যমে পূর্ণাঙ্গ কমিটি গঠনের সিদ্ধান্ত হয়েছে।

নির্বাহী কমিটির মূলতবি সভায় প্রধান অতিথি ছিলেন বিএনপির খুলনা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক নজরুল ইসলাম মঞ্জু ও বিশেষ অতিথি ছিলেন দলের খুলনা বিভাগীয় সহসাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিত ও জয়ন্ত কুমার কুণ্ডু।

উল্লেখ্য, ২০০৯ সালে সম্মেলনের মাধ্যমে যশোর জেলা বিএনপি গঠন করা হয়। এই কমিটিতে চৌধুরী শহিদুল ইসলাম নয়নকে সভাপতি, অ্যাড. সৈয়দ সাবেরুল হক সাবুকে সাধারণ সম্পাদক ও দেলোয়ার হোসেন খোকনকে সাংগঠনিক মনোনীত করা হয়। ২০১০ সালে চৌধুরী শহিদুল ইসলাম নয়ন ক্যানসারে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করলে দলের শামসুল হুদাকে দলটির জেলা শাখার ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে দায়িত্ব দেয়া হয়।

এনএইচ/

  • সর্বশেষ
  • পঠিত