ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩২ মিনিট আগে
শিরোনাম

মোকাব্বিরকে কারণ দর্শাতে বলবে গণফোরাম

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২১ এপ্রিল ২০১৯, ০৩:১৩

মোকাব্বিরকে কারণ দর্শাতে বলবে গণফোরাম

সংসদ সদস্য হিসেবে শপথ নেওয়া মোকাব্বির খানকে কারণ দর্শানোর নোটিশ পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে গণফোরাম। শনিবার গণফোরাম সভাপতি কামাল হোসেনের সভাপতিত্ব দলের কেন্দ্রীয় কমিটির সভায় এই সিদ্ধান্ত হয়।

গণফোরামের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, দলের লক্ষ্য, আদর্শ, নীতি, গঠনতন্ত্র ও কর্মসূচি পরিপন্থি কাজের জন্য তাকে এই নোটিশ পাঠানো হবে।

গত ৩০ ডিসেম্বরের জাতীয় নির্বাচনে সিলেট-২ আসনে দলীয় প্রতীক ‘উদীয়মান সূর্য’ নিয়ে জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করে জয়ী হন মোকাব্বির খান।

ডিসেম্বরে অনুষ্ঠিত জাতীয় নির্বাচনে কামাল হোসেনের নেতৃত্বে বিএনপিসহ কয়েকটি দলের সমন্বয়ে গড়ে ওঠা জাতীয় ঐক্যফ্রন্ট মাত্র আটটি আসনে জয়ী হয়। ক্ষমতাসীন আওয়ামী লীগের বিরুদ্ধে ওই নির্বাচনের ফল প্রত্যাখ্যান করে বিএনপি ও জাতীয় ঐক্যফ্রন্ট। এছাড়া নির্বাচিতরা সংসদ সদস্য হিসেবে শপথ নেবেন না বলে বিএনপির সঙ্গে গণফোরামও ঘোষণা দেয়।

তবে গণফোরাম থেকে নির্বাচিত মোকাব্বিরের পাশাপাশি সুলতান মো. মনসুরও শপথ নিয়েছেন। সাবেক আওয়ামী লীগ নেতা সুলতান মনসুর ৭ মার্চ শপথ নেওয়ার পরপরই তাকে দল থেকে বহিষ্কার করে গণফোরাম। তার প্রায় এক মাস পর ২ এপ্রিল শপথ নেন মোকাব্বির খান। দলীয় সিদ্ধান্তেই শপথ নিয়েছেন বলে সে সময় দাবি করেছিলেন তিনি।

এনএইচ/

  • সর্বশেষ
  • পঠিত