ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৯ মিনিট আগে
শিরোনাম

জাহিদুরের বিরুদ্ধে ব্যবস্থা নেবে বিএনপি

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৬ এপ্রিল ২০১৯, ১২:২৪

জাহিদুরের বিরুদ্ধে ব্যবস্থা নেবে বিএনপি

জাহিদুর রহমানের বিরুদ্ধে সংগঠন ব্যবস্থা নেবে বলে জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শুক্রবার রাজধানীর চন্দ্রিমা মহিলা দলের উদ্দ্যোগে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধাঞ্জলী শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, জাহিদুর রহমান শপথ নিয়েছেন দলের সিদ্ধান্ত ভঙ্গ করে। এটা তিনি অত্যন্ত গর্হিত তো কাজ করেছেন। অন্যায় করেছেন অপরাধ করেছেন। এই জন্য তার বিরুদ্ধে সংগঠন ব্যবস্থা নেবে। যেটাকে আমরা বলি সাংগঠনিক ব্যবস্থা। সেটা অবশ্যই নেয়া হবে।

তিনি বলেন, বিএনপি জনগনের একটি দল। সেই দল হিসেবে এদেশে সবচেয়ে উল্লেখযোগ্য ভূমিকা পালন করে আসছে। নিঃসন্দেহে এই চাপ সব সময় থাকে। যে সরকারই ক্ষমতায় থাকুক, যারা জনগণের ভোটে নির্বাচিত হয় না তাদেরকে এই ধরণেরই হীন অগণতান্ত্রিক কৌশল অবলম্বন করতে হয় ক্ষমতায় টিকে থাকার জন্য।

মির্জা ফখরুল বলেন, বিএনপির সংসদ সদস্যের শপথের বিষয়ে সরকার চাপ আছে কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, এটা তো স্বাভাবিক। বাংলাদেশের রাজনীতিতে এটি অস্বাভাবিক ব্যাপার নয়। বাংলাদেশে বরাবরই এই ধরনের দল ভাঙার প্রচেষ্টা হয়েছে ভেঙেছে। কিন্তু বিএনপি'র বিরুদ্ধে এই ধরনের প্রচেষ্টা করে কখনও কোনও লাভ হয়নি। বিএনপি সব সময়ই ফিরে এসে নিজের পায়ে দাঁড়িয়েছে এবং স্বমমহিমায় জনগনের কাছে ফিরে এসেছে।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, এখানে এমপিরা বলতে তো কেউ নেই, একজন গেছেন। কিন্তু বাকি যারা আছেন যারা নির্বাচিত তাদের সিদ্ধান্ত তো আমরা এখনো জানি না। তারা আমাদেরকে জানায়নি। এখনও দলের সিদ্ধান্ত যেটা ছিল সেটাই বহাল আছে। আমরা শপথ গ্রহণ করবো না, এই বিষয়ে আর কোন দ্বিমত থাকার কথা নয়। দলের সিদ্ধান্ত যারা ভঙ্গ করবেন তাদের বিরুদ্ধে দলের যে সিদ্ধান্ত নেয়ার দরকার সেটি গ্রহণ করা হবে। আমরা মনে করি বাংলাদেশ জাতীয়তাবাদী দল এটা জনগণের দল, একটি গোষ্ঠী বা একটি ব্যক্তি যদি কোন সিদ্ধান্ত নেয়- এই দলের খুব বেশি ক্ষতি হয় না।

বিএনপি মহাসচিব বলেন, জাতীয়তাবাদী মহিলা দল আজকের শ্রদ্ধা নিবেদন শেষে শপথ নিয়েছে কারারুদ্ধ দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করার এবং গণতন্ত্র পুনরুদ্ধারের সংগ্রামে আরও বেগবান করে তারা কাজ করবেন সেই লক্ষ্যে তারা ঐক্যবদ্ধ রয়েছে। আগামী দিনে সংগ্রামের জন্য তারা শপথ নিয়েছে।

এসময় জাতীয়তাবাদী মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস, সাধারণ সম্পাদক সুলতান আহমেদ, সিনিয়র যুগ্ন সাধারন সম্পাদক হেলেন জেরিন খান প্রমুখ উপস্থিত ছিলেন।

এমএ/

  • সর্বশেষ
  • পঠিত