ঢাকা, মঙ্গলবার, ১৬ জুলাই ২০১৯, ১ শ্রাবণ ১৪২৬ অাপডেট : ৩ মিনিট আগে English

প্রকাশ : ১৬ মে ২০১৯, ১৯:৫৭

প্রিন্ট

কে পাচ্ছেন বিএনপি’র মনোনয়ন?

কে পাচ্ছেন বিএনপি’র মনোনয়ন?
নিজস্ব প্রতিবেদক

বগুড়া-৬ আসনের উপনির্বাচন এবং সংরক্ষিত মহিলা আসনে মনোনয়ন নিয়ে নতুন করে সংকট তৈরী হয়েছে বিএনপিতে। সবচেয়ে বেশি সংকট তৈরি হয়েছে সংরক্ষিত মহিলা আসনের কোটা নিয়ে। তবে বিএনপি থেকে বলা হচ্ছে, এ ব্যাপারে বিচার বিশ্লেষণ করে সিদ্ধান্ত নেওয়া হবে।

মহিলা কোটায় নির্বাচিত হওয়ার জন্য এরইমধ্যে একাধিক প্রার্থী দৌঁড়ঝাপ শুরু করেছেন। এবারের জাতীয় সংসদে মহিলা কোটায় বিএনপির ভাগে জুটেছে একটি আসন। এই একটি আসন কে পাবে তা নিয়ে শুরু হয়েছে যুদ্ধ।

সংরক্ষিত নারী আসনে প্রথমে আলোচিত ছিল যে, জোবায়দা রহমান বা সৈয়দা শর্মিলা রহমান হয়তো প্রার্থী হবেন। কিন্তু সর্বশেষ প্রাপ্ত খবরে পাওয়া গেছে যে, তারা কেউই এই সংরক্ষিত আসনে প্রার্থী হবেন না। অন্যদিকে বিএনপিতে যারা ক্রিয়াশীল আছেন, তাদের মধ্য থেকে কাকে মনোনয়ন দেওয়া হবে, এনিয়ে চলছে নানারকম কানাঘুষা।

বর্তমানে আলোচনায় আছেন জাতীয় মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস। তিনি মির্জা আব্বাসের স্ত্রী। এছাড়া মহিলা আসনে কে এম ওবায়দুর রহমানের মেয়ে শামা ওবায়েদকেও বিবেচনা করা হচ্ছে। এছাড়াও আলোচনায় আছেন রুমিন ফারহানা। তবে সবকিছুই নির্ভর করবে তারেক জিয়া কীভাবে চাইছেন বা কাকে চাইছেন তার উপর।

বাংলাদেশ জার্নাল/এনএইচ

  • সর্বশেষ
  • পঠিত
  • অালোচিত
close
close