ঢাকা, মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৩ মিনিট আগে
শিরোনাম

এবার রাব্বানীর সঙ্গে ধান কাটলেন শোভন

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৩ মে ২০১৯, ২১:২১  
আপডেট :
 ২৩ মে ২০১৯, ২১:২৫

এবার রাব্বানীর সঙ্গে ধান কাটলেন শোভন

এবার কৃষকের ধান কেটে দিয়েছেন বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী। বৃহস্পতিবার মুন্সীগঞ্জের সিরাজদিখান উপজেলার নিমতলীতে কৃষক আবুল কাশেমের ডাকে সাড়া দিয়ে তার ক্ষেতের ধান কাটতে যান ছাত্রলীগের দুই শীর্ষ নেতা ও তাদের অনুসারীরা।

পরে এ নিয়ে নিজের ফেসবুকে একাধিক ছবিসহ পোস্ট করেন গোলাম রাব্বানী। তিনি লিখেন, ‘আজ দরিদ্র ধানচাষি আবুল কাশেম চাচার ডাকে সাড়া দিয়ে মুন্সীগঞ্জের সিরাজদিখান উপজেলার নিমতলীতে....কৃষক বাঁচলে বাঁচবে দেশ, শেখ হাসিনার বাংলাদেশ।’

এর আগে বুধবার ঢাকার সাভারের ভাকুর্তা ইউনিয়নে এক কৃষকের ধান কেটে দেন ছাত্রলীগের সাধারণ সম্পাদক ও ডাকসুর জি এস গোলাম রাব্বানী।

গোলাম রাব্বানী ফেসবুকে বলেন, “(হুবহু তুলে ধরা হলো) মঙ্গলবার ছাত্রলীগের পক্ষ থেকে ধান কাটার মজুর না পাওয়া অসহায় কৃষক ভাইদের পাশে থাকার প্রত্যয় ব্যক্ত করে প্রেস রিলিজ দেওয়ার ঘণ্টাখানেকের মধ্যেই ছাত্রলীগের কৃষি শিক্ষা সম্পাদক মিঠু ফোন করে জানাল ঢাকার কাছেই সাভারের ভাকুর্তা ইউনিয়ন থেকে শুক্কুর আলী নামে একজন কৃষক ভাই ফোন করে সাহায্য চেয়েছেন। মজুর এর অভাবে তার ক্ষেতের পাকা ধান নিয়ে বিপাকে পড়েছেন।

সহসা মনে হলো, যেহেতু ঢাকার কাছেই, সশরীর গিয়েই এই উদ্যোগের সূচনা করে দিয়ে আসি। যেই ভাবা সেই কাজ। ভর দুপুরেই চলে এলাম।

স্থানীয় ছাত্রলীগ নেতাকর্মী নিয়ে কাজ শুরুর ২ ঘন্টার মধ্যেই শুক্কুর আলী ভাই এর ১০ কাঠা জমির ধান কাটা শেষ... প্রত্যাশা রাখি, সারা দেশে ছাত্রলীগের সকল নেতাকর্মী একসাথে মাঠে নামবে, কৃষক ভাইদের পাশে থাকবে।

কৃষক বাঁচলে, বাঁচবে দেশ

শেখ হাসিনার বাংলাদেশ। ♥

# ধানের মূল্য এবং চালের দামের বিস্তার ব্যবধান কমাতে হবে। চালের আমদানি বন্ধ করতে হবে। আর ন্যায্যমূল্যে সরাসরি কৃষকের কাছ থেকে ধান কিনতে প্রশাসন ও প্রান্তিক কৃষকের মাঝে সেতুবন্ধন গড়ে দিতে সর্বাত্মক প্রচেষ্টা থাকবে ছাত্রলীগের।”

  • সর্বশেষ
  • পঠিত