ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

সড়ক পথে নৈরাজ্য চলছে: ফখরুল

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৬ মে ২০১৯, ২১:৪০

সড়ক পথে নৈরাজ্য চলছে: ফখরুল

পবিত্র ঈদুল ফিতরকে কেন্দ্র করে সড়ক ও রেল পথে চরম নৈরাজ্য চলছে বলে মন্তব্য করেছে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। রোববার রাজধানীর বিজয়নগরে হোটেল অরনেটে বাংলাদেশ লেবার পার্টির উদ্যোগে উদ্যোগে এক ইফতারে তিনি মন্তব্য করেন।

‍‍‘বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার সুস্থতা কামনায়’ এ ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

ফখরুল বলেন, প্রতিটি ঈদের আগে সরকারের পক্ষ থেকে বলা হয়, এবারের ঈদে দুর্ভোগ হবে না। গতকালও এজন্য নাকি নতুন একটি ট্রেন উদ্ধোধন করা হয়েছে। কিন্তু আমরা কি দেখতে পাচ্ছি সাধারণ যাত্রীরা টিকিট কেনার আগেই অর্ধেক টিকিট আগেই বিক্রি হয়ে গেছে। সুতরাং চরম নৈরাজ্য চলছে। সর্বক্ষেত্রে লুটপাট এবং নৈরাজ্য চলছে। কিন্তু এর কোন জবাবদিহিতা নেই। কে কার কথা শুনবে? মা-বাবা তো নেই। কারণ বর্তমানে মানুষের বেঁচে থাকার অধিকার নেই এবং গণতন্ত্র নাই।

গোটা জাতি অস্থিতিশীল ও অস্বস্তি পরিবেশের মধ্যে আছে মন্তব্য করে তিনি বলেন, আওয়ামী লীগ হচ্ছে সেই দল, যে দল ৭৫ সালে বাকশাল প্রতিষ্ঠিত করেছিলো। আজকে সেই বাকশালকে আবার প্রতিষ্ঠিত করার চেষ্টা করছে তারা। তারা সব সময় শুধু সংবিধানের দোহায় দেয়। কিন্তু একদিকে গনতন্ত্রের কথা বলে তারাই অন্যদিকে গণতন্ত্রকে হত্যা করে। একদিকে সংবিধানের কথা বলে তারাই আবার তা ভঙ্গ করছে। আজকে তেমনিভাবে সংবিধানকে ভঙ্গ করেছে।

জনগন আন্দোলনের মধ্য দিয়ে বেগম জিয়া ও গণতন্ত্রকে মুক্ত করবে বলেও মন্তব্য করেন বিএনপি মহাসচিব।

লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরানের সভাপতিত্বে ইফতারে জামায়াত ইসলামীর নির্বাহী পরিষদ সদস্য অধ্যাপক মুজিবুর রহমান, মাওলানা আব্দুল হালিম, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, হাবিবুর রহমান হাবিব প্রমুখ উপস্থিত ছিলেন।

কেএস

  • সর্বশেষ
  • পঠিত