ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৬ মিনিট আগে
শিরোনাম

সাবেক ঢাকা কলেজ ছাত্রলীগ পরিবারের ইফতার অনুষ্ঠিত

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৭ মে ২০১৯, ২২:৪৬

সাবেক ঢাকা কলেজ ছাত্রলীগ পরিবারের ইফতার অনুষ্ঠিত

বেশিরভাগই অতীতের রাজনীতির নেশাটাকে কাটিয়ে উঠিতে পারেননি, তবে সবাই স্ব স্ব ক্ষেত্রে প্রতিষ্ঠিত। ছাত্রলীগের রাজনীতির ইতি টেনে কেউ এখন আওয়ামী লীগ, কেউ যুবলীগ, কেউ স্বেচ্ছাসেবক লীগের রাজনীতিতে জড়িয়ে পড়েছেন। আবার কেউ চাকুরী অথবা ব্যবসা বাণিজ্যে করছেন। দীর্ঘদিন পর এক কাতারে মিলিত হয়ে ইফতারে অংশ নিয়েছেন এক সময়ের রাজপথ কাঁপানো ঢাকা কলেজ ছাত্রলীগের সাবেক নেতা-কর্মীরা। ইফতার পরবর্তীতে আড্ডা, স্মৃতিচারণা, ছবি তোলা, এবং রাজপথের পুরোনো বন্ধুর সঙ্গে গল্প করে সময় কাটিয়েছেন তাঁরা। ফিরে গেছেন সেই সোনালি অতীতে, যে অতীত ছিল গৌরবের, যে অতীতের পথ মসৃণ ছিলনা।

সোমবার বিকেলে রাজধানীর ধানমণ্ডির একটি রেস্টুরেন্টে সাবেক ঢাকা কলেজ ছাত্রলীগ পরিবারের ইফতার অনুষ্ঠিত হয়েছে। সেখানে পুরো অনুষ্ঠান ঢাকা কলেজ ছাত্রলীগের সাবেক নেতা-কর্মীদের মিলনমেলায় পরিণত হয়। ইফতারে ঢাকা কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি, সাধারণ সম্পাদকবৃন্দসহ বিভিন্ন পর্যায়ের প্রায় তিনশত নেতাকর্মীরা ইফতারে অংশ নেন।

নিজের অনুভূতি ব্যক্ত করে ঢাকা কলেজ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক সাকিব হাসান সুইম বলেন, ইফতার আয়োজনের মধ্যদিয়ে ঢাকা কলেজ ছাত্রলীগের সাবেক নেতৃবৃন্দ একসাথে হয়েছি, আগামীতেও মাঝে মাঝে আমরা মিলিত হব। এই ইফতার অনুষ্ঠানে সিদ্ধান্ত হয়েছে আগামীতে সাবেকদের পক্ষ থেকে কলেজ ক্যাম্পাসে জাতির পিতা বঙ্গবন্ধুর শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল আয়োজন করার।

সাবেক সভাপতি ফুয়াদ হাসান পল্লব বলেন, আওয়ামী লীগের দুঃসময়ে ঢাকা কলেজ ছাত্রলীগকে যারা নেতৃত্ব দিয়েছেন সেসব অগ্রজদের ইফতারে পেয়ে অনেক ভালো লাগছে। আশা করি আগামীতে বিভিন্ন আয়োজনের মধ্যদিয়ে আমরা আবারো একত্রিত হবো।

  • সর্বশেষ
  • পঠিত