ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ ঘন্টা আগে
শিরোনাম

বিএনপির বৈঠকে খালেদার মামলার গতি-প্রকৃতি নিয়ে আলোচনা

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৫ জুন ২০১৯, ২১:৩১

বিএনপির বৈঠকে খালেদার মামলার গতি-প্রকৃতি নিয়ে আলোচনা

সাজাপ্রাপ্ত হয়ে কারাবন্দি বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার মামলার গতি-প্রকৃতি পর্যালোচনা ও মুক্তি ইস্যুতে করণীয় নিয়ে জরুরি বৈঠক করেছে বিএনপি স্থায়ী কমিটিরা। নিজেদের মধ্যে বৈঠকের পর খালেদা জিয়ার আইনজীবীদের সঙ্গেও তারা বৈঠক করেন।

শনিবার বিকেলে বিএনপি চেয়ারপারসনের গুলশান রাজনৈতিক কার্যালয়ে দলের স্থায়ী কমিটির বৈঠক শুরু হয়। পরে সন্ধ্যা সোয়া ৭টার সময় আইনজীবীদের সঙ্গে বৈঠকে বসেন তারা।

বৈঠকের এক পর্যায়ে বিএনপির কেন্দ্রীয় নেতা গয়েশ্বর চন্দ্র রায় বেরিয়ে যান। এসময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, আমাদের বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মামলার গতিপ্রকৃতি ও করণীয় বিষয়ে আলোচনা হয়েছে। এইজন্য আইনজীবীদের ডেকে আলোচনা করা হয়েছে। এ নিয়ে আমরা শিগগির আবারও বসবো। তখন গণমাধ্যমকে ডেকে সব জানানো হবে।

আরেক প্রশ্নের জবাবে তিনি বলেন, বৈঠকে জাতীয় সংসদ ও ঐক্য সম্প্রসারণ সার্বিক বিষয়ে আলোচনা হয়েছে। আলোচনা আরও হবে।

এদিকে স্থায়ী কমিটির সদস্যদের সঙ্গে বৈঠকের পরে খালেদা জিয়ার আইনজীবীরা এজে মোহাম্মদ আলীর বাসায় আরেকটি বৈঠক করেন।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে বৈঠকে দলটির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, ড. মঈন খান ও আমির খসরু মাহমুদ চৌধুরী অংশ নেন।

আইনজীবীদের বৈঠকে বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন, জয়নুল আবেদিন, চেয়ারপারসনের উপদেষ্টা এজে মোহাম্মদ আলী, আবদুর রেজাক খান, আইন সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল, মাসুদ আহমেদ তালুকদার ও ব্যারিস্টার মীর হেলাল উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, প্রায় পাঁচ মাস পর দলের সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম জাতীয় স্থায়ী কমিটির বৈঠক করেছে বিএনপি।

কেএস/ডিপি/

  • সর্বশেষ
  • পঠিত