ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

বিএনপির মিথ্যাচার শুনলে কবরেও লজ্জা পেতেন জিয়া: তথ্যমন্ত্রী

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২০ জুন ২০১৯, ১৫:৫৬

বিএনপির মিথ্যাচার শুনলে কবরেও লজ্জা পেতেন জিয়া: তথ্যমন্ত্রী

বিএনপি যেভাবে মিথ্যাচার করছে, কবরের মধ্যে জিয়াউর রহমান যদি সেটা শুনতে পেতেন তাহলে তিনিও লজ্জায় কাত হয়ে শুয়ে পড়তেন বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী এবং আওয়ামী লীগের প্রচার ও প্রকাশণা সম্পাদক ড. হাছান মাহমুদ। বৃহস্পতিবার দুপুরে রাজধানীর জাতীয় প্রেসক্লাবে এম এ হান্নানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত স্বরণসভায় তিনি এসব কথা বলেন।

হাছান মাহমুদ বলেন, বিএনপি নির্বাচনে অংশগ্রহণ করে বিজয়ী হ‌য়ে শপথ নিয়েছে। তারপর সংসদে দাঁড়িয়ে মহিলা এমপি হয়ে সংসদকে অবৈধ বলে, নিজেরা যে অবৈধ এটা সংসদে দাঁড়িয়ে তারা ঘোষণা করছে। এ কথাগুলো মানুষ এখন আর নেয় না। আমার মনে হয় পশু পাখি যদি তাদের ভাষা বুঝতে পারতো তাহলে এগুলো বিশ্বাস করত না।

তিনি অবিযোগ করে বলেন, বিএনপি দলটাই তো অবৈধ। কারণ ক্ষমতা দখল করে ক্ষমতার উচ্ছিষ্ঠ বিলিয়ে জিয়াউর রহমান যে কর্মকাণ্ড করেছে সবকিছুই অবৈধ।

আওয়ামী লীগের প্রচার ও প্রকাশণা সম্পাদক বলেন, বিএনপি যেভাবে মিথ্যাচার করছে, কবরের মধ্যে জিয়াউর রহমান যদি সেটা শুনতে পেতেন, আমার মনে হয় তিনিও লজ্জায় কাত হয়ে শুয়ে পড়তেন। তিনি যে স্বাধীনতার ঘোষক, তিনি তার জীবদ্দশায় কখনো এ ধরণের দাবি করেন নাই। জিয়াউর রহমানের মৃত্যুর পর একদিন আমরা হঠাৎ শুনতে পেলাম স্বাধীনতার ঘোষক নাকি মেজর জিয়া!

বিএনপির পুরো রাজনীতিটা মিথ্যাচারের ওপর প্রতিষ্ঠিত দাবি করে তথ্যমন্ত্রী বলেন, বিএনপির রাজনীতি শুধু মিথ্যাচার নয়, তাদের জন্মটাই হয়েছে অবৈধভাবে। বিএনপি প্রথমে ঘোষণা করেছিল একাদশ জাতীয় নির্বাচনকে তারা প্রত্যাখ্যান করবে এবং কোনোভাবেই সংসদে অংশগ্রহণ করবে না। হাইকোর্টের রায় অনুযায়ী বিএনপি একটি অবৈধ দল। সেই অবৈধ দল হয়ে সংসদে দাঁড়িয়ে সংসদকে অবৈধ বলে। এটা ইতিহাস বিকৃতি, এই ইতিহাস বেশি দিন টিকবে না। বর্তমান প্রজন্ম সঠিক ইতিহাস পাচ্ছে সুতরাং ইতিহাস বিকৃতি করে কোনো কাজ হ‌বে না।

সরকারের হস্তক্ষেপের কারণে খালেদা জিয়া মুক্তি পাচ্ছেন না- বিএনপির এমন অভিযোগের জবাবে তথ্যমন্ত্রী বলেন, সরকার কখনো আইনি প্রক্রিয়ায় হস্তক্ষেপ করে না। খালেদা জিয়ার মামলায় সরকার যদি হস্তক্ষেপ করতো, তাহলে তিনি যেগুলোতে জামিন পেয়েছেন সেই মামলাগুলোতেও জামিন পেতেন না। দেশের আইন ও আদালত সঠিকভাবে কাজ করছে। সুতরাং এসব মিথ্যাচার না ছড়িয়ে আপনাদের আইনজীবীদের নি‌জে‌দের মধ্যে যে প্রতিযোগিতা আছে তা ঠিক করে আরো শক্তিশালী হন।

আওয়ামী লীগের উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিনের সভাপতিত্বে স্মরণ সভায় আরো উপস্থিত ছিলেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল, অরুণ সরকার রানা প্রমুখ।

টিও/ডিপি/

  • সর্বশেষ
  • পঠিত