ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৬ মিনিট আগে
শিরোনাম

বিএন‌পির মু‌খে গণত‌ন্ত্রের কথা শু‌নে জনগণ মুচ‌কি হা‌সে: তথ্যমন্ত্রী ‌

  নিজস্ব প্র‌তি‌বেদক

প্রকাশ : ২২ জুন ২০১৯, ১৫:৩৪

বিএন‌পির মু‌খে গণত‌ন্ত্রের কথা শু‌নে জনগণ মুচ‌কি হা‌সে: তথ্যমন্ত্রী ‌

বিএন‌পির মু‌খে গণত‌ন্ত্রের কথা শু‌নে জনগণ মুচ‌কি হা‌সে বলে মন্তব্য করেছেন আ‌ওয়ামী লী‌গের প্রচার ও প্রকাশনা সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। শনিবার দুপুরে রাজধানীর ধানম‌ণ্ডি‌তে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির (ডিআইইউ) মাল্টিমিডিয়া এন্ড ক্রিয়েটিভ টেকনোলজি বিভাগের দিনব্যাপী ‘ক্যারিয়ার এক্সপো ২০১৯’ উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

বিএনপি প্রসঙ্গে ড. হাছান মাহমুদ বলেন, হাইকোর্টের রায় অনুযায়ী জিয়াউর রহমান গঠিত বিএনপির গঠনতন্ত্র অবৈধ। তারা ২০১৩-১৪-১৫ সালে যেভাবে পেট্রলবোমা দিয়ে মানুষ পুড়িয়েছে, তাদের নেত্রী এতিমের টাকা আত্মসাৎ করেছেন আর তারেক রহমানের ২১ আগস্ট গ্রেনেড হামলায় সম্পৃক্ততা হাইকোর্টে প্রমাণিত হয়েছে, তাদের মুখে গণতন্ত্রের কথা শুনে জনগণ মুচকি হাসে।

খালেদা জিয়ার সাজায় সরকারের হস্তক্ষেপ র‌য়ে‌ছে-বিএন‌পির এমন অভিযোগের জবা‌বে আওয়ামী লী‌গের এ নেতা ব‌লেন, সরকার হস্তক্ষেপ করলে খালেদা জিয়ার মামলা শেষ হতে ১০ বছর লাগতো না, বহু আগেই তিনি জেলে থাকতেন। আর তারেক রহমানের অপরাধের বিষয়ে এফবিআই পর্যন্ত স্বাক্ষ্য দিয়েছে।

অনুষ্ঠা‌নে তথ্যমন্ত্রী দেশে মাল্টিমিডিয়া এন্ড ক্রিয়েটিভ টেকনোলজি অধ্যয়নে প্রথম বিভাগ খোলায় ড্যাফোডিল ইউনিভার্সিটিকে অভিনন্দন জানান। এসময় শিক্ষার্থীদের কাছে দেশের প্রেক্ষাপট তুলে ধরতে গিয়ে তথ্যমন্ত্রী বলেন, বাংলাদেশের অভূতপূর্ব উন্নয়ন নিয়ে আজ মার্কিন প্রেসিডেন্ট, ভারতের প্রধানমন্ত্রী, বিশ্বব্যাংকের প্রেসিডেন্ট ও প্রধান অর্থনীতিবিদসহ সমগ্র বিশ্ব প্রশংসা করে, পাকিস্তানের প্রধানমন্ত্রী এনিয়ে আক্ষেপ করেন, আর এ উন্নয়ন সাধিত হয়েছে শুধুমাত্র প্রধানমন্ত্রী শেখ হাসিনার যুগান্তকারী নেতৃত্বের জন্যই। এ ধারাকে এগিয়ে নিতে শুধু নিজেদের জন্য স্বপ্ন দেখলেই চলবে না, স্বপ্ন দেখতে হবে দেশ ও জাতির জন্যও। সেইসাথে পিতা-মাতা ও শিক্ষাগুরুদের জন্য আজীবন সম্মান রাখতে হবে অন্তরে।

ডিআইইউ’র উপাচার্য অধ্যাপক ড. ইউসুফ মাহবুবুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বিটিভি’র সাবেক মহাপরিচালক মোস্তফা মনোয়ারসহ বিশ্ববিদ্যালয়টির শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

টিআর/ডিপি/

  • সর্বশেষ
  • পঠিত