ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩ মিনিট আগে
শিরোনাম

ছাত্রদলের পদ প্রত্যাশী নেতাকে মারধর

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৪ জুন ২০১৯, ১৩:০৫  
আপডেট :
 ২৪ জুন ২০১৯, ১৩:১২

ছাত্রদলের পদ প্রত্যাশী নেতাকে মারধর

জাতীয়তাবাদী ছাত্রদলের কমিটি গঠন নিয়ে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের মূল ফটকে সামনে রুহুল কবির রিজভীকে দালাল বলে ছাত্রদলের এক পদ প্রত্যাশী নেতাকে মারধর করেছেন সংগঠনটির বিলুপ্ত কমিটির বিক্ষুব্ধ নেতাকর্মীরা।

সোমবার দুপুর ১২ টা ১০ মিনিটে রাজধানীর নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সামনে এ ঘটনা ঘটে।

সরেজিমনে দেখা গেছে, দুপুর ১২ টা ১০ মিনিটে ছাত্রদলের এক জুনিয়র নেতা বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে প্রবেশের চেষ্টা করলে তাকে বিক্ষুব্ধ নেতাকর্মীরা বাধা দেন। এসময় তার সঙ্গে বিক্ষুব্ধ নেতাকর্মীদের তর্ক-বিতর্ক হয়, এক পর্যায়ে তাকে ঘিরে ধরে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী দালাল হিসেবে চিহ্নিত করে কিল-ঘুষি-লাথি মারে। তবে তাৎক্ষনিক তার নাম ও পরিচয় জানা যায়নি।

এর প্রায় ২০ মিনিট পর ছাত্রদলের পদ প্রত্যাশী আরেক নেতা বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে ভিতর থেকে বের হলে তাকে ধাওয়া দেন বিক্ষব্ধ নেতাকর্মীরা। তবে তারও নাম এবং পরিচয় জানা যায়নি।

এছাড়া ঢাকা বিভাগীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলনকে দলের কার্যালয়ে ঢুকতে দেয়নি বিক্ষুব্ধ নেতাকর্মীরা। এসময় কয়েকজন তার পাঞ্জাবি ধরে টান দেন। পরে তিনি সেখান থেকে চলে যান।

এরআগে সকাল সাড়ে ১১ টার দিকে ছাত্রদলের পদ প্রত্যাশী নেতাকর্মীরা মিছিল নিয়ে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অবস্থান নেন। এর প্রায় ২০ মিনিট পর বিলুপ্ত কমিটির বিক্ষুব্ধ প্রায় ২ শতাধিক নেতাকর্মীররা কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আসলে ছাত্রদলের পদ প্রত্যাশী নেতাকর্মীরা বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে ভিতরে চলে যান। আর বিলুপ্ত কমিটির বিক্ষুব্ধ নেতাকর্মীরা কেন্দ্রীয় কার্যালয়ের মূল ফটকের সামনে অবস্থান নেন।

এসময় তারা ফিরিয়ে দে অধিকার নইলে করো বহিস্কার, দালালদের কালো হাত ভেঙে দাও গুড়িয়ে দাও, জ্বালো জ্বালো আগুন জ্বলোসহ বিভিন্ন স্লোগানে বিএনপির কেন্দ্রীয় কার্যালয় মুখরিত করে করে তুলেন।

এদিকে গতকাল রোববার বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে কাউন্সিলের মাধ্যমে ছাত্রদলের কমিটি গঠনের তফসিল ঘোষণা করা হয়। আগামী ১৫ জুলাই এই নির্বাচন অনুষ্ঠিত হবে। ওই দিন সকাল ৯টা থেকে বিকাল তিনটা পর্যন্ত বিরতিহীনভাবে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

তবে ছাত্রদলের একাংশ এই তফসিলকে সাদরে গ্রহণ করলেও বিলুপ্ত কমিটির বিক্ষুব্ধ নেতারা দলের ঘোষিত তফসিলকে মানতে নারাজ। তারা বলেন, তাদের ন্যায্য দাবি না মানা পর্যন্ত ধারাবাহিক শান্তিপূর্ণ আন্দোলন অব্যাহত থাকবে। এই ধারাবাহিকতায় আজ কেন্দ্রীয় কার্যালয়ের সামনে তারা অবস্থান নিয়েছেন জানান বিক্ষুব্ধ নেতাকর্মীরা।

অপর দিকে গত শনিবার রাতে ছাত্রদলের বিক্ষুব্ধ ১২জন নেতাকে বহিষ্কারের পর পরিস্থিতি আরও উত্তপ্ত হয়ে ওঠে। পদ প্রত্যাশী ছাত্রদল নেতাদেরকেও তাদের অনুসারী নিয়ে গতকাল কার্যালয়ে কার্যালয়ে অবস্থান নেন। তাদেরকে কার্যালয়ে থাকার জন্য দলের হাইকমান্ড থেকে নির্দেশনা দেওয়া হয়েছে বলে উপস্থিত নেতাকর্মীরা জানান। আজও তারা হাইকমান্ডের নির্দেশে এসেছেন বলে জানা গেছে।

কেএস

  • সর্বশেষ
  • পঠিত