ঢাকা, রবিবার, ১৮ আগস্ট ২০১৯, ৩ ভাদ্র ১৪২৬ আপডেট : ৬ মিনিট আগে English

প্রকাশ : ০৪ জুলাই ২০১৯, ১৬:৫৩

প্রিন্ট

হরতালের রাজনীতি ভোতা হয়ে গেছে: নাসিম

হরতালের রাজনীতি ভোতা হয়ে গেছে: নাসিম
নিজস্ব প্রতিবেদক

হরতালের রাজনীতি ভোতা হয়ে গেছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও ১৪ দলীয় জোটের মুখপাত্র মোহাম্মদ নাসিম। আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বৃহস্পতিবার রাজধানীর কাকরাইলের ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে বঙ্গবন্ধু একাডেমির উদ্যোগে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মোহাম্মদ নাসিম বলেন, কয়েকটি রাজনৈতিক দল গ্যাসের দাম বৃদ্ধির প্রতিবাদে হরতাল ডেকেছে। কিন্তু হরতালের রাজনীতি এখন ভোতা হয়ে গেছে। হরতাল দিয়ে নৈরাজ্য করে, হৈচৈ করে লাভ হবে না।

তিনি আরো বলেন, যারা ডেকেছেন তাদের বলবো হরতাল প্রত্যাহার করুন। আপনাদের প্রতিনিধিদের বলেন সংসদে গিয়ে এটা নিয়ে কথা বলতে। আমরাও বলেছি, গ্যাসের দাম সহনীয় পর্যায়ে রাখতে। আমি বিএনপিকে বলবো আপনাদের প্রতিনিধিদের বলেন সংসদে এটা নিয়ে কথা বলতে।

শেখ হাসিনার নেতৃত্বে সব অপরাধের বিচার হচ্ছে দাবি করে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর এই সদস্য বলেন, নিম্ন আদালতে বিচারের পর সেটা উচ্চ আদালতে আটকে যাচ্ছে, সময় লাগচ্ছে। আমি আইনমন্ত্রীকে বলবো উচ্চ আদালতে এ বিচারগুলো দ্রুত করার ব্যবস্থা করেন।

১৯৯৪ সালে বিএনপি সরকারের আমলে পাবনার ঈশ্বরদীতে তৎকালীন বিরোধীদলীয় নেত্রী শেখ হাসিনাকে হত্যার উদ্দেশ্যে তাকে বহনকারী ট্রেনে গুলির মামলার রায় প্রসঙ্গে নাসিম বলেন, সেদিন শেখ হাসিনাকে হত্যা করার জন্য ট্রেনের বগিতে গুলি চালানো হয়েছিলো। আগে থেকেই বিএনপির লোকজন স্টেশন ঘিরে রেখেছিলো। শেখ হাসিনা তখন বিরোধী দলের নেতা। খুলনা থেকে জনসংযোগ করতে ঈশ্বরদী এসে ট্রেন দাঁড়ালে তিনি দরজার সামনে আসেন। এসময় তাকে লক্ষ্য করে ট্রেনের ওপর গুলি চালানো হয়। দীর্ঘ দিন পড়ে হলেও এ মামলার বিচার হয়েছে। শুধু এ মামলা না বিলম্ব হলেও মানুষ সব মামলার বিচার পাচ্ছে।

এ প্রসঙ্গে বিএনপি মহাসচিব ফখরুল ইসলাম আলমগীরের বক্তব্যের সমালোচনা করে তিনি বলেন, ফখরুল ইসলাম আলমগীর বলেছেন এটা মিথ্যা মামলা। আসলে এরা কত বড় ভণ্ড। এত বড় ঘটনাকে বলছে মিথ্যা। এই হচ্ছে বিএনপির রাজনৈতিক চরিত্র। আমি তাদের বলবো অন্যায়ের রাজনীতি, মিথ্যা রাজনীতি করবেন না।

বঙ্গবন্ধু একাডেমির সভাপতি নাজমুল হকের সভাপতিত্বে আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন ঢাকা মহানগর আওয়ামী লীগ দক্ষিণের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, বলরাম পোদ্দার, কামাল চৌধুরী, ডা. দিলীপ রায় প্রমুখ।

ডিপি/

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত
close
close