ঢাকা, রবিবার, ২২ সেপ্টেম্বর ২০১৯, ৭ আশ্বিন ১৪২৬ আপডেট : ৮ মিনিট আগে English

প্রকাশ : ১১ জুলাই ২০১৯, ১৯:০১

প্রিন্ট

ফখরুলকে ফারুক

‘পুলিশের ভয়ে ঘরে থাকলে খালেদার মুক্তি আসবে না’

‘পুলিশের ভয়ে ঘরে থাকলে খালেদার মুক্তি আসবে না’
নিজস্ব প্রতিবেদক

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে উদ্দেশ্য করে দলটির আরেক নেতা জয়নুল আবেদিন ফারুক বলেছেন, পুলিশের ভয়ে ঘরে বসে থাকলে খালেদা জিয়ার মুক্তি আসবে না। আর জনগণ বলতে শুরু করেছে, কিছু কর্মসূচি দেন নেতারা। বৃহস্পতিবার জাতীয় প্রেস ক্লাবের সামনে অপরাজেয় বাংলাদেশ আয়োজিত এক মানববন্ধনে কর্মসূচিতে বিএনপি চেয়ারপারসনের এই উপদেষ্টা এসব কথা বলেন। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি দাবি এবং গ্যাসের মূল্য বৃদ্ধির প্রতিবাদে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মির্জা ফখরুলকে উদ্দেশ্য করে জয়নুল আবদিন ফারুক বলেন, খালেদা জিয়ার মুক্তি দাবিতে আন্দোলনে নামতে আর কত দিন তাদের ধৈর্য ধরতে হবে। পুলিশের ভয়ে ঘরে বসে থাকলে নেত্রীর মুক্তি আসবে না। আর জনগণ বলতে শুরু করেছে, কিছু কর্মসূচি দেন নেতারা। এখনও আন্দোলনে রাস্তায় নামার সাহস আমাদের সবারই আছে। আমাদের কৌশল নিতে হবে, রাস্তায় নামতে হবে, আন্দোলন করতে হবে। মানুষ আমাদের সাথে আছে।

তিনি বলেন, আমার সংগ্রামী মহাসচিব বলেছেন, সাহস হারানো যাবে না, ধৈর্য ধরতে হবে। কত দিন আমরা ধৈর্য্য ধরব? তৃণমূল প্রস্তুত জনাব মহাসচিব মহোদয়। আমরা ৫৭০ জনের দ্বারা কমিটি (কেন্দ্রীয় নির্বাহী কমিটি), তারা আসি না।

ফারুক বলেন, আমি জানি আন্দোলনের কর্মসূচি দিলে হয়তবা যাদের দ্বারা ৩০ তারিখের ভোট ২৯ তারিখে শেষ হয়েছে, যাদের জন্য রাস্তায় দাঁড়ানো যায় না। সেই পুলিশকে ভয় পেয়ে যদি আমরা ঘরে বসে থাকি তাহলে দেশনেত্রীর মুক্তি অসম্ভব হবে।

বিএনপির নেতাদের উদ্দেশ্য করে তিনি বলেন, গ্যাসের দাম, বিদ্যুতের দাম বৃদ্ধি, গুম-হত্যা-শিশু ধর্ষণের প্রতিবাদ জানাতে জনগণ আপনাদের (নেতাদের) কাছে কর্মসূচি চায়। নেতাদের বলব, আমাদেরকে কর্মসূচি দেন।

ভিপি ইব্রাহিমের সভাপতিত্বে মানববন্ধনে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা অধ্যাপক সিরাজ উদ্দিন আহমেদ, সহসাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, সহশিক্ষা বিষয়ক সম্পাদক ফরিদা মনি শহীদুল্লাহ প্রমুখ বক্তব্য রাখেন।

কেএস/ডিপি/

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত