ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৬ মিনিট আগে
শিরোনাম

এরশাদের দাফন নিয়েও জাপার উল্টোসুর

এরশাদের দাফন নিয়েও জাপার উল্টোসুর

ঢাকায় সামরিক কবরস্থানে সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদকে দাফন করা হবে বলে জানানো হয়েছিলো দলের পক্ষ থেকে। এরশাদের ভাই জিএম কাদের সংবাদ মাধ্যমকে জানিয়েছিলেন এই তথ্য। এই ঘোষণার পর রোববার বিকালে বনানী কার্যালয়ের সামনে নেতাকর্মীদের বিক্ষোভ শুরু হয়। এসময় এরশাদকে উন্মুক্ত স্থানে দাফনের দাবিতে সরব হয়ে ওঠেন দলের নেতাকর্মীরা।

এরপরই সে সিদ্ধান্ত থেকে সরে এলো জাপা। এরশাদের দাফন বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত মঙ্গলবার জানানো হবে বলে জানিয়েছেন পার্টির মহাসচিব মশিউর রহমান রাঙ্গাঁ। রোববার বিকেলে দলীয় নেতাকর্মীদের বিক্ষোভের পর তিনি একথা জানান।

উন্মুক্ত স্থানে এরশাদকে দাফনের বিষয়ে নেতাকর্মীদের বিক্ষোভের পর মশিউর রহমান রাঙ্গাঁ বলেন, ‘এরশাদের দাফন কোথায় হবে তা এখনো চূড়ান্ত নয়। আগামী ১৬ জুলাই দলের উচ্চ পর্যায়ের বৈঠক হবে। সেখানেই এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।’

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মহাসচির রাঙা বলেন, ‘নেতাকর্মীদের দাবি অনুয়ায়ী এরশাদের দাফন কোথায় হবে সে বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। তবে এরশাদ সাহেব চেয়েছেন সেনাবাহিনীর কবরস্থানেই তাকে দাফন করা হোক। কিন্তু দলীয় নেতাকর্মীদের দাবিকে প্রাধ্যান্য দিয়ে উচ্চ পর্যায়ে আলোচনা করা হবে। এরপর চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।’

কার্যালয়ে বিফ্রিং শেষে বের হয়ে যাওয়ার সময় নেতাকর্মীদের বিক্ষোভের মুখে পড়েন রাঙ্গাঁ। এসময় তিনি নেতাকর্মীদের শান্ত থাকার অনুরোধ জানান।

  • সর্বশেষ
  • পঠিত