ঢাকা, রবিবার, ২৫ আগস্ট ২০১৯, ১০ ভাদ্র ১৪২৬ আপডেট : ৯ মিনিট আগে English

প্রকাশ : ২০ জুলাই ২০১৯, ১৬:১৬

প্রিন্ট

প্রিয়া সাহার সঙ্গে আওয়ামী লীগের সম্পর্ক নিয়ে যা বললেন কাদের

প্রিয়া সাহার সঙ্গে আওয়ামী লীগের সম্পর্ক নিয়ে যা বললেন কাদের
নিজস্ব প্রতিবেদক

প্রিয়া সাহার সাথে আওয়ামী লীগের সম্পর্ক কি সাংবাদিকের এমন প্রশ্নের জবাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, প্রিয়া সাহার বক্তব্য আমি শুনেছি। যা অত্যন্ত নিন্দনীয় ও অগ্রহণযোগ্য এবং লজ্জাজনকও বটে।

তিনি বলেন, আপনারা এখানে এতো এতো সাংবাদিক বন্ধু, দলের কার্যনির্বাহী সদস্য, সম্পাদক এবং ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের নেতারা রয়েছেন। সত্যি বলতে, এখানে সকলকে আমি ভালো করে চিনিও না। এই ভিড়ের মাঝে কেউ যদি আমার সাথে ছবি তুলে এবং পরবর্তীতে সে যদি কোন অপকর্ম করে তবে তার দায় কি আমার? এমন ঘটনাই ঘটেছে প্রিয়া সাহার ক্ষেত্রে আওয়ামী লীগ নেতাদের। সেজন্য আপনি ঢালাও ভাবে বলতে পারেন না প্রিয়া সাহার সাথে আওয়ামী লীগের সম্পর্ক রয়েছে।

আওয়ামী লীগ নেতাদের সাথে প্রিয়া সাহার সম্পর্কের বিষয়ের এভাবেই ব্যাখ্যা করলেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তার (প্রিয়া সাহা) বিরুদ্ধে দেশদ্রোহী বক্তব্যের জন্য ব্যবস্থা নেয়ার প্রস্তুতি চলছে বলেও জানিয়েছেন তিনি।

শনিবার (২০ জুলাই) ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে ‘সম্পাদকমণ্ডলীর সাথে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি-সাধারণ সম্পাদক এবং সহযোগী সংগঠনের সভাপতি-সাধারণ সম্পাদকদের এক যৌথসভা শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

এসময় তিনি বলেন, প্রিয়া সাহা মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সামনে যে বক্তব্য দিয়েছে, তা আমরা শুনেছি। কিভাবে ভিডিও ও অডিও হয়ে গেল বুঝতে পাচ্ছি না? তবে সে যে বক্তব্য দিয়েছে তা সত্য নয়, অসত্য এবং অত্যন্ত নিন্দনীয়। এবং জাতির জন্য লজ্জাস্করও বটে।

ওবায়দুল কাদের বলেন, প্রিয়া সাহার বক্তব্য শুধু নিন্দনীয় অপরাধ নয়। এই ধরনের উস্কানিমূলক বক্তব্য দেশের অভ্যন্তরে লুকায়িত সাম্প্রদায়িক গোষ্ঠীকে আরও শক্তিশালী করতে সহায়তা করবে। আমি দৃঢ়ভাবে বলতে চাই, বাংলাদেশের কোন বিবেকবান, দেশ প্রেমিক হিন্দু-বৌদ্ধ -খ্রিস্টান সম্প্রদায়ের সদস্য প্রিয়া সাহার বক্তব্যের সাথে কোন ভাবেই একমত হবেন না। প্রকৃত অসাম্প্রদায়িক মানুষ সব ধর্মের সাম্প্রদায়িকতাকে ঘৃণা করে।

তিনি বলেন, বাংলাদেশের সকল সম্প্রদায় ও ধর্মবিশ্বাসের মানুষ শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ। কারণ একমাত্র শেখ হাসিনাই বাংলাদেশে অসাম্প্রদায়িক রাজনীতি ও ধর্মীয় অধিকার সুরক্ষার সর্বশেষ ঠিকানা।

এ সময় তিনি আরও বলেন, প্রিয়া সাহার বক্তব্যে নিয়ে ইতোমধ্যে ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার বলেছেন প্রিয়া সাহার বক্তব্য সঠিক নয়। এখানকার ভিন্ন ভিন্ন বিশ্বাসের লোকজন একে-অপরকে শ্রদ্ধা করে। তাই আমি মনে করি, তার অভিযোগ সঠিক নয়, বরং ধর্মীয় সম্প্রীতির ক্ষেত্রে বাংলাদেশ একটি উল্লেখযোগ্য নাম। যদিও কোনো দেশই সংখ্যালঘুদের অধিকার দিতে সফলতা পায়নি। বাংলাদেশ বিশ্বের মাঝে অসাম্প্রদায়িক দেশ হিসেবে অনন্য উচ্চতায় বলেও জানান তিনি।

বাংলাদেশ জার্নাল/ওয়াইএ

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত
close
close