ঢাকা, সোমবার, ১৯ আগস্ট ২০১৯, ৪ ভাদ্র ১৪২৬ আপডেট : ১ ঘন্টা আগে English

প্রকাশ : ১৪ আগস্ট ২০১৯, ১৮:০১

প্রিন্ট

মঈন খানের বাসায় কূটনীতিকদের নৈশভোজ, শিগগিরই বৈঠক

মঈন খানের বাসায় কূটনীতিকদের নৈশভোজ, শিগগিরই বৈঠক
নিজস্ব প্রতিবেদক

মঙ্গলবার নিজ বাসায় ঢাকায় নিযুক্ত বিভিন্ন দেশের কূটনীতিকদের সম্মানে নৈশভোজ আয়োজন করেছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. মঈন খান। নৈশভোজে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তিসহ বাংলাদেশ চলমান রাজনৈতিক পরিস্থিতি আলোচনা হয় বলে জানা গেছে।

মঙ্গলবার রাত ৮টায় মঈন খানের গুলশান-২’র বাসায় এ নৈশভোজের আয়োজন করা হয়। রাত ১০টার পর কূটনীতিকদের নৈশভোজ শেষ হয়। গণফোরামের নির্বাহী সভাপতি অ্যাডভোকেট সুব্রত চৌধুরী বাংলাদেশ জার্নালকে এ তথ্য নিশ্চিত করেছেন।

সুব্রত চৌধুরী বলেন, এটা আনুষ্ঠানিক কোনো বৈঠক ছিল না। ঈদুল আজহা উপলক্ষে নৈশভোজ ছিল। তবে এই মাসেই কূটনীতিকদের সঙ্গে আনুষ্ঠানিক বৈঠক হবে। দিন ও তারিখ এখনো ঠিক হয়নি।

নৈশভোজে ড. মঈন খান ছাড়াও জাতীয় ঐক্যফ্রন্টের শরিক দল জেএসডি সভাপতি আ স ম আব্দুর রব, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না ও গণফোরামের নির্বাহী সভাপতি অ্যাডভোকেট সুব্রত চৌধুরী উপস্থিত ছিলেন।

কূটনীতিকদের পক্ষে নৈশভোজে যুক্তরাজ্য ও যুক্তরাষ্ট্র, অস্ট্রেলিয়া, জার্মানি, ফ্রান্স, সুইডেন, সুইজারল্যান্ড, ডেনমার্ক, নেদারল্যান্ডসসহ বিভিন্ন দেশের কূটনীতিকরা এবং জাতিসংঘের প্রতিনিধিরা অংশগ্রহণ করেন।

বৈঠক সূত্রে জানা গেছে, নৈশভোজে প্রধানমন্ত্রী শেখ হাসিনার লন্ডন সফরকালে বিবিসি বাংলাকে দেয়া সাক্ষাৎকারে উঠে আসা বিষয়গুলো নিয়ে আলোচনা হয়। আর জাতীয় ঐক্যফ্রন্টের পক্ষ থেকে একাদশ সংসদ নির্বাচন বাতিল করে পুনর্বিবেচনার বিষয়টিও আলোচনায় নিয়ে আসা হয়। তবে কূটনীতিকরা এ বিষয়ে সুনির্দিষ্ট কিছু বলেননি।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত
close
close