ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫ মিনিট আগে
শিরোনাম

প্রতিষ্ঠাবার্ষিকীতে ২ দিনের কর্মসূচি বিএনপির

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৯ আগস্ট ২০১৯, ১৫:০৮  
আপডেট :
 ১৯ আগস্ট ২০১৯, ১৫:১৯

প্রতিষ্ঠাবার্ষিকীতে ২ দিনের কর্মসূচি বিএনপির

আগামী ১ সেপ্টেম্বর দলের ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে দুই দিনের কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। সোমবার রাজধানীর নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা করেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এর আগে কেন্দ্রীয় কার্যালয়ে বিএনপির এক যৌথসভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

ফখরুল বলেন, সভায় আগামী ১ সেপ্টেম্বর দলের ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে নেতৃবৃন্দ আলোচনা করেন। প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ১ সেপ্টেম্বর দলের নয়াপল্টনস্থ কেন্দ্রীয় কার্যালয়ে সকাল ৬টায় দলীয় পতাকা উত্তোলন, সকাল ১০টায় বিএনপি কেন্দ্রীয় নেতৃবন্দসহ সর্বস্তরের নেতাকর্মীরা শেরেবাংলা নগরস্থ সাবেক রাষ্ট্রপতি শহীদ জিয়াউর রহমানের মাজারে পুষ্পার্ঘ্য অর্পণ ও ফাতেহা পাঠ করবে, প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বিএনপির উদ্যোগে ঢাকায় র‌্যালী অনুষ্ঠিত হবে এবং প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বিএনপি’র উদ্যোগে পোষ্টার ও ক্রোড়পত্র প্রকাশ করা হবে।

এছাড়া বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ২ সেপ্টম্বর আলোচনা সভা অনুণ্ঠিত হবে। সভায় তারিখ ও স্থান পরবর্তীতে জানিয়ে দেয়া হবে।

অপরদিকে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে দেশব্যাপী বিএনপির সকল ইউনিট সকাল ৬টায় কার্যালয়গুলোতে দলীয় পতাকা উত্তোলন করবে, স্থানীয় সুবিধানুযায়ী দলের জেলা ও মহানগরসহ বিভিন্ন পর্যায়ের ইউনিটগুলি দিবসটি উপলক্ষে কর্মসূচি গ্রহণ করবে, সারাদেশে র‌্যালী ও আলোচনাসভা অনুষ্ঠিত হবে বলে সভায় সিদ্ধান্ত গৃহীত হয়।

সভায় সম্প্রতি বন্যা, ডেঙ্গুতে আক্তান্ত হয়ে নিহতদের বিদেহী আত্মার মাগফিরাত কামনা নিহতদের স্বজনরাসহ দুর্গত মানুষদের প্রতি গভীর সমবেদনা জানানো হয় ও ডেঙ্গুতে আক্রান্ত মানুষদের আশু সুস্থ্যতা কামনা করা হয়, দেশব্যাপী নারী ও শিশু নির্যাতন যে ভয়াবহ রুপ ধারণ করেছে তাতে সভায় গভীর উদ্বেগ প্রকাশ এবং জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করা হয়।

সভায় বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন, হাবিব উন-নবী খান সোহেল, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, মাহবুবের রহমান শামিম, বিলকিস জাহান শিরিন, সৈয়দ ইমরান সালেহ প্রিন্স, ডা. সাখওয়াত হাসান জীবন; প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী প্রমুখ উপস্থিত ছিলেন।

কেএস

  • সর্বশেষ
  • পঠিত