ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

ব্যর্থতা স্বীকার করলেন দুদু

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ২০ আগস্ট ২০১৯, ১৬:১৪

ব্যর্থতা স্বীকার করলেন দুদু

বিএনপির ভাইস-চেয়ারম্যান ও কৃষকদলের আহ্বায়ক শামসুজ্জামান দুদু বলেছেন, সরকারের বিরুদ্ধে দেশবাসীকে সাথে নিয়ে যে আন্দোলনটা আমাদের গড়ে তোলার প্রয়োজন ছিল সেটি হয়তো আমরা গড়ে তুলতে পারিনি। তবে এ কথা বলতে পারি- এদেশে কখনও কোনো জালিম সরকার দীর্ঘস্থায়ী হয়নি। এই সরকারও হবে না।

মঙ্গলবার জাতীয় প্রেস ক্লাবে ‘আমার দেশ আমার শিল্প’ শীর্ষক এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

দুদু বলেন, ১৯৭১ সালে যে দেশ এক সাগর রক্তের বিনিময়ে স্বাধীন হয়েছে সেই বীর জাতির দেশটা আজকে ব্যর্থ রাষ্ট্রে পরিণত হয়েছে। দেশে আইন-শৃঙ্খলা বলতে এখন আর কিছু নেই। দেশের বিচার ব্যবস্থার ওপর মানুষ এখন আস্থাহীন।

দেশের কোনো কিছু ঠিক মতো চলছে না উল্লেখ করে তিনি বলেন, দেশের স্বাস্থ্যখাত এখন বিলুপ্তির পথে। শুধু ঢাকাতে নয় সারা দেশে ডেঙ্গুতে মানুষ এখন এতটাই অসহায় কখন সে মারা যাবে সে নিজেও জানে না। সর্বশেষ যে ঘটনাটা আমরা প্রত্যক্ষ করলাম সেটা চামড়া শিল্পের মহাবিপর্যয়। এতটা বিপর্যয় বাংলাদেশ এর আগে কখনও দেখা যায়নি। এতে ক্ষতিগ্রস্ত হয়েছে কারা? ক্ষতিগ্রস্ত হয়েছে এদেশের সর্বনিম্ন পর্যায়ের এতিম অসহায় শিশুরা।

তিনি বলেন, বেগম খালেদা জিয়া আন্দোলন-সংগ্রামের একজন আপসহীন নেত্রী। তিনি আজ একটি মিথ্যা মামলায় প্রায় পৌনে দুই বছর কারাবন্দি রয়েছেন। তাকে সম্পূর্ণ গায়ের জোরে আটক রাখা হয়েছে।

আলোচনাসভায় আরো উপস্থিত ছিলেন- বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ভাইস-চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু ও যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল প্রমুখ।

আরএ

  • সর্বশেষ
  • পঠিত