ঢাকা, মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯, ২ আশ্বিন ১৪২৬ আপডেট : ১ ঘন্টা আগে English

প্রকাশ : ২৪ আগস্ট ২০১৯, ১১:৩৪

প্রিন্ট

‘গ্রেনেড হামলার মাস্টারমাইন্ডদের ফিরিয়ে আনা হবে’

‘গ্রেনেড হামলার মাস্টারমাইন্ডদের ফিরিয়ে আনা হবে’
নিজস্ব প্রতিদেক

২১ শে আগস্ট গ্রেনেড হামলার মাস্টারমাইন্ডদের ফিরিয়ে এনে কঠোর শাস্তির ব্যবস্থা করা হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

শনিবার সকালে বনানী কবরস্থানে আইভী রহমানের কবরে শ্রদ্ধা নিবেদন শেষে এমন মন্তব্য করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

তিনি বলেন, তারেক রহমানকে ফিরিয়ে আনতে সরকার সর্বাত্মক চেষ্টা করছে। এ ব্যাপারে আইন মন্ত্রণালয় কাজ করছে। আমরা রাজনৈতিক বাধা ও চ্যালেঞ্জ অতিক্রম করেই এগিয়ে যাচ্ছি।

আইভি রহমান প্রসঙ্গে কাদের বলেন, আইভি রহমান ছিলেন বাংলাদেশের রাজনীতিতে নারীদের মধ্যে একজন নক্ষত্র। গণতন্ত্রের সংগ্রামে ছিলেন তিনি আপসহীন। গ্রেনেড হামলায় তিনি রক্তাক্ত হয়ে কাতরাচ্ছেন। কিন্তু সময়মতো চিকিৎসা পাননি। চিকিৎসায় বিলম্ব না হলে হয়তো তিনি বেঁচে যেতেন।

এর আগে শনিবার সকাল সাড়ে ৮টায় রাজধানীর বনানী কবরস্থানে ওবায়দুল কাদেরের নেতৃত্বে কেন্দ্রীয় নেতারা এ শ্রদ্ধা জানান। প্রথমে আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের নেতৃত্বে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়। পরে বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ শ্রদ্ধা জানান।

এ সময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য ইনাম আহমেদ চৌধুরী, শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ মাহমুদ হুমায়ুন, নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, ধর্ম প্রতিমন্ত্রী শেখ মো. আব্দুল্লাহ ও স্থানীয় সংসদ সদস্য আকবর হোসেন পাঠানসহ আওয়ামী লীগের কেন্দ্রীয় ও ঢাকা মহানগরের নেতারা।

আরএ

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত