ঢাকা, বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯, ৩ আশ্বিন ১৪২৬ আপডেট : ৩৬ মিনিট আগে English

প্রকাশ : ২৫ আগস্ট ২০১৯, ১৭:১৫

প্রিন্ট

‘বঙ্গবন্ধু হত্যাকাণ্ড ছিল পরিকল্পিত রাজনৈতিক হত্যাকাণ্ড’

‘বঙ্গবন্ধু হত্যাকাণ্ড ছিল পরিকল্পিত রাজনৈতিক হত্যাকাণ্ড’
অনলাইন ডেস্ক

বঙ্গবন্ধু হত্যাকাণ্ড স্বাধীনতা বিরোধীদের একটি পরিকল্পিত রাজনৈতিক হত্যাকাণ্ড বলে মন্তব্য করেছেন জাসদ সভাপতি ও সাবেক তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

রোববার (২৫ আগস্ট) রাজধানীর প্রেস কাউন্সিল মিলনায়তনে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের শাহবাগ থানা শাখার আয়োজনে জাতীয় শোক দিবস উপলক্ষে বঙ্গবন্ধুর জীবন ও আদর্শ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

হাসানুল হক ইনু বলেন, বঙ্গবন্ধু হত্যাকাণ্ড ছিল স্বাধীনতা বিরোধীদের একটি পরিকল্পিত রাজনৈতিক হত্যাকাণ্ড। এটি ছিল স্বাধীন সার্বভৌম বাংলাদেশকে পাকিস্তানের অঙ্গরাজ্য বানানোর মহাপরিকল্পনা।

তিনি বলেন, ঘাতক চক্র বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতাকে হত্যা করে মুক্তিযুদ্ধ ও স্বাধীনতার চেতনাকে মুছে ফেলতে চেয়েছিল। তারা সংবিধানকে কেটে ছিড়ে ভূলুন্ঠিত করেছিল। ইনডেমনিটি অধ্যাদেশ জারী করে বঙ্গবন্ধু হত্যার বিচার বন্ধ করেছিল।

সাবেক তথ্যমন্ত্রী আরও বলেন, বাংলাদেশ এখনো বিএনপি জামাতের ষড়যন্ত্রের টার্গেট হয়ে রয়েছে। বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে ফসল কাটা ইদুর ও জামাতের মোল্লাদের দেশবিরোধী ষড়যন্ত্র প্রতিরোধ করতে হবে। শেখ হাসিনার নেতৃত্বে একটি সুখী-সমৃদ্ধ বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে মুক্তিযুদ্ধের স্বপক্ষের সকল শক্তির প্রতি আহ্বান জানান তিনি।

সাংবাদিক রেদুয়ান খন্দকারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী অ্যাড. শামসুল হক টুকু, আওয়ামী লীগ নেতা অ্যাড. বলরাম পোদ্দার, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সিনিয়র সহ সভাপতি ও স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের কন্ঠশিল্পী রফিকুল আলম, সংগঠনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব অরুন সরকার রানা, আওয়ামী যুবলীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক আওলাদ হোসেন রুহুল। এছাড়া আরও উপস্থিত ছিলেন লায়ন সালাম মাহমুদ, দিলীপ সরকার, মিজানুর রহমান সরদার, অধ্যক্ষ মান্নান মনির, এইচ.এম মেহেদী হাসান, হাবিবুল্লাহ রিপন, সুজন মৃধা প্রমুখ।

বাংলাদেশ জার্নাল/কেআই

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত