ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৪ মিনিট আগে
শিরোনাম

ঐক্যবদ্ধভাবে স্বপ্নের বাংলাদেশ গড়তে হবে: ড. কামাল

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ০৮ সেপ্টেম্বর ২০১৯, ০৩:৪০

ঐক্যবদ্ধভাবে স্বপ্নের বাংলাদেশ গড়তে হবে: ড. কামাল

জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন বলেছেন, জনগণ ক্ষমতার মালিক-এ নিয়ে স্বাধীন দেশে দ্বিমত থাকতে পারে না। যারা এই কথাকে অস্বীকার করে, তারা রাষ্ট্রের বিরুদ্ধে অবস্থান করছে। সবাইকে ঐক্যবদ্ধভাবে স্বপ্নের বাংলাদেশ গড়তে হবে।

শনিবার রাজধানীর মহানগর নাট্যমঞ্চে গণফোরামের ২৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় এ আহবান জানান তিনি।

ড. কামাল বলেন, সাড়ে ৭ কোটি মানুষ স্বাধীনতা অর্জন করেছে ঐক্যের মাধ্যমে। স্বাধীনতার লক্ষ্য এবং উদ্দেশ্য বাস্তবায়ন করতে হলেও জনগণের চিন্তার ও মূল্যবোধের ঐক্য তৈরি করতে হবে।

তিনি বলেন, যেখানে গণতন্ত্র থাকে সেখানে বহুদল থাকে, বহু মত থাকে, নানা আদর্শ থাকে। কিন্তু সংবিধানের মূলনীতির বিরুদ্ধে কারো কোন অবস্থান থাকতে পারে না।

ড. কামাল বলেন, সরকারের নিয়ন্ত্রণে জনগণ নেই। তারা বলছে, এ সরকার গণতান্ত্রিক সরকার। আমরা সবাই নির্বাচিত। কেউ যদি মনে করে ১৬ কোটি মানুষকে ভাঁওতা দিয়ে পার পেয়ে যাবেন, তাদের বলবো, ইতিহাসের দিকে তাকিয়ে দেখুন। মানুষ কখনও এ ধরনের ভাঁওতাবাজি মেনে নেয়নি।

মানুষের ১৬ আনা অধিকার প্রতিষ্ঠার জন্য সংগ্রাম করে যাওয়ার অঙ্গীকার ব্যক্ত করে গণফোরাম সভাপতি বলেন, ‘সেই লক্ষ্যে এখনও রাজনীতি করে যাচ্ছি। তরুণ সমাজ ন্যায়, গণতন্ত্র ও সুশাসনের পক্ষে। তারা সংবিধানের মূলনীতির পক্ষে। মানুষ ক্ষমতার মালিক, এটা মেনে আমাদের ঐক্যবদ্ধ হতে হবে।’

আলোচনা সভায় আরও বক্তব্য দেন গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান, নাগরিক ঐক্যের আহবায়ক মাহমুদুর রহমান মান্না, গণফোরামের নির্বাহী কমিটির সভাপতি অধ্যাপক ড. আবু সাইয়িদ ও সুব্রত চৌধুরী, সাধারণ সম্পাদক ড. রেজা কিবরিয়া, মেজর জেনারেল আ ম সা আ আমিন (অব.), বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি, গণফোরামের অ্যাডভোকেট জগলুল হায়দার আফ্রিক, মোশতাক আহমেদ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিপি নুরুল হক নুর প্রমুখ।

  • সর্বশেষ
  • পঠিত