ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

রংপুরে জাপা’র প্রার্থী সাদ এরশাদ

রংপুরে জাপা’র প্রার্থী সাদ এরশাদ

রংপুর-৩ (সদর) আসনের উপনির্বাচনে জাতীয় পার্টি থেকে এরশাদের ছেলে রাহগির আল মাহিরকে (সাদ এরশাদ) মনোনয়ন দেওয়া হয়েছে। রবিবার দুপুর ২টা ৫০ মিনিটে জাতীয় পার্টির বনানী কার্যালয়ে দলটির মহাসচিব মশিউর রহমান রাঙ্গা সাংবাদিকদের এ তথ্য জানান।

মশিউর রহমান রাঙ্গা বলেন, ‘আজ জাতীয় পার্টির পার্লামেন্টারি বোর্ডের সভা হওয়ার কথা ছিল, কিন্তু তা স্থগিত করা হয়েছে।’

জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য সৈয়দ আবুল হোসেন বাবলা বলেন, ‘জাতীয় পার্টির সংসদের বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ ও উপনেতা জিএম কাদের।’

মসিউর রহমান রাঙ্গাঁ বলেন, প্রথমে আমাদের যে বিষয়টি ছিল, সেটি হল চেয়ারম্যানের দায়িত্ব কে পালন করবেন। এটা নিয়ে একটি বিতর্ক ছিল। সেটি কাল সমাধান হয়ে গেছে।

তিনি আরো বলেন, চেয়ারম্যানের দায়িত্ব পালন করবেন জাতীয় পার্টির বর্তমান চেয়ারম্যন এবং হুসেইন মুহাম্মদ এরশাদের নির্দেশিত যিনি ভারপ্রাপ্ত চেয়ানম্যান… জিএম কাদের সাহেব দলের দায়িত্ব পালন করবেন চেয়ারম্যান হিসেবে।এবং বেগম রওশন এরশাদ, যিনি আমাদের চেয়ারম্যানের পত্নী, তিনি সংসদে বিরোধী দলীয় নেতার দায়িত্ব পালন করবেন।

জাতীয় পার্টির মহাসচিব বলেন, আরেকটি বিষয় এসেছিল, রংপুরের উপ নির্বাচন নিয়ে। সেখানে সাদ এরশাদের (এরশাদের ছেলে) পক্ষে প্রস্তাব রাখা হয়েছিল, বিপক্ষেও কথা হয়েছে। সিদ্ধান্ত হয়েছে, মহাসচিব ও চেয়ারম্যান বসে রংপুরের বিষয়টি বিবেচনা করে সিদ্ধান্ত নেবেন- প্রার্থী কে হবে। আজ বা কালকের মধ্যে কথা বলে সিদ্ধান্ত নেব। তখন জানতে পারবেন।

প্রসঙ্গত, গত সপ্তাহে রওশন এরশাদ ও জিএম কাদের দুজনেই নিজেকে জাতীয় পার্টির চেয়ারম্যান বলে ঘোষণা দেন। জিএম কাদের এরশাদের মৃত্যুর পর থেকে দলটির চেয়ারম্যানের দায়িত্ব পালন করছিলেন। সংসদে বিরোধীদলীয় নেতা হওয়া নিয়ে তাদের মধ্যে দ্বন্দ্ব প্রকাশ্যে এসেছিল।

এর আগে, দুই শীর্ষ নেতাই সংসদে বিরোধীদলীয় নেতা হতে চেয়ে সংসদে স্পিকারের কাছে চিঠি দিয়েছেন।

এরপর অনেকটা ভাঙ্গনের মুখে পড়া জাতীয় পার্টির নেতারা একটি সমঝোতার উদ্যোগ নেন। শনিবার রাতে একটি হোটেল বৈঠকে বসেন দুই পক্ষের নেতারা।

সেখানে কাজী ফিরোজ রশীদ, জিয়াউদ্দিন বাবলু, সৈয়ব আবু হোসেন বাবলা, মাসুদ উদ্দিন চৌধুরী, আনিসুল ইসলাম মাহমুদ, ফকরুল ইসলাম, মুজিবুল হক চুন্নু প্রমুখ অংশ নেন।

এদিকে রোববার দুপুরে রওশন এরশাদের নেতৃত্বে সংসদ ভবনে জাতীয় পার্টির পার্লামেন্টারি কমিটির বৈঠক শুরু হয়েছে। এতে জাতীয় পার্টির মহাসচিব মসিউর রহমান রাঙ্গাঁসহ রওশনপন্থী ১২ এমপি যোগ দিয়েছেন। তবে যোগ দেননি জিএম কাদের।

জানা যায়, বৈঠকের পর জাতীয় পার্টির সংসদীয় দলের পক্ষ থেকে বিরোধী দলীয় নেতা নির্ধারণের বিষয়ে স্পিকারকে নতুন করে চিঠি দেওয়া হবে। এরপর বিরোধী দলীয় নেতাই সংসদে বিরোধী দলীয় উপ নেতা ও বিরোধী দলীয় চিফ হুইপ নির্ধারণ করবেন।

প্রসঙ্গত, গত ১৪ জুলাই মারা যান জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। বাবার মৃত্যুতে শূন্য এই আসনে অংশ নিতে মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) দুপুরে রাজধানীর বনানীতে জাতীয় পার্টির চেয়ারম্যানের কার্যালয় থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেন সাদ এরশাদ।

  • সর্বশেষ
  • পঠিত