ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

দেশ ভয়াল দুঃসময় অতিক্রম করছে: ফখরুল

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২২ সেপ্টেম্বর ২০১৯, ১৮:২৭

দেশ ভয়াল দুঃসময় অতিক্রম করছে: ফখরুল

দেশ এখন ভয়াল দুঃসময় অতিক্রম করছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। রোববার গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিবৃতিতে তিনি এ মন্তব্য করেন। গত শুক্রবার স্বেচ্ছাসেবক দলের ছাগলনাইয়া উপজেলা শাখার বাঁশপাড়া ৬নং ওয়ার্ড নেতা এম ডি হাসান মিয়াজিকে ফেনী থেকে মিথ্যা ও বানোয়াট মামলায় গ্রেপ্তার করার ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে এ বিবৃতি দেওয়া হয়।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, দেশ এখন ভয়াল দুঃসময় অতিক্রম করছে। আতঙ্ক ও জীবনহানীর শঙ্কা মানুষের নিত্যসঙ্গী হয়ে দাঁড়িয়েছে। সরকারের এই গ্রেপ্তার সম্পূর্ণ রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত। মিথ্যা মামলা দিয়ে বিরোধীদলের নেতাকর্মীদের গ্রেপ্তার এখন সরকারের একমাত্র কর্মসূচি। গণতান্ত্রিক শক্তির উত্থান যাতে না ঘটতে পারে সে জন্যই এই গ্রেপ্তার, জুলুম ও নির্যাতন। তবে দুঃসময়ের অবসান একদিন হবেই।

তিনি বলেন, সরকারের দমন নীতি অব্যাহত রয়েছে। গ্রেপ্তার জুলুমের নীতি গ্রহণ করে আওয়ামী সরকার দেশ থেকে বিরোধীদল শুন্য একটি রাষ্ট্র ব্যবস্থা কায়েম করতে চাচ্ছে। এই কারণে দেশ থেকে ভোট, নির্বাচন, মত প্রকাশের স্বাধীনতাকে বিদায় করে গুম, খুন ও ক্রসফায়ারের সংস্কৃতি চালু করেছে।

মির্জা ফখরুল বলেন, বিএনপির নেতাকর্মীদের চলাফেরার কোন স্বাধীনতা নেই। তাদের জীবনের কোন নিরাপত্তা নেই। গণতান্ত্রিক সকল অধিকার হরণ করে কারাগারগুলোতে তাদের স্থায়ী ঠিকানা করা হয়েছে।

বিএনপি মহাসচিব অবিলম্বে মিয়াজির মিথ্যা মামলা প্রত্যাহারসহ নিঃশর্ত মুক্তির জোর দাবি জানান।

কেএস/ডিপি/

  • সর্বশেষ
  • পঠিত