ঢাকা, বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯, ১ কার্তিক ১৪২৬ আপডেট : ২ মিনিট আগে English

প্রকাশ : ২২ সেপ্টেম্বর ২০১৯, ১৯:২৮

প্রিন্ট

জিয়াই দেশে মদ-জুয়া-উদ্দাম নৃত্য চালু করেছেন: হাছান মাহমুদ

জিয়াই দেশে মদ-জুয়া-উদ্দাম নৃত্য চালু করেছেন: হাছান মাহমুদ
নিজস্ব প্রতিবেদক

জিয়াউর রহমানই বাংলাদেশে মদ, জুয়া, হাউজি ও উদ্দাম নৃত্য চালু করেছিল বলে মন্তব্য করেছেন আওয়ালী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক এবং তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। রোববার বিকেলে ধানমন্ডিস্থ দলীয় সভাপতির রাজনৈতিক কার্যালয়ে প্রচার উপ-কমিটির সভার পূর্বে এক সংবাদ সম্মেলনে এ কথা বলেনতিনি।

সম্প্রতি বিএনপি মহাসচিব মির্জা ফখরুলের এক বক্তব্যের প্রতিক্রিয়ায় হাছান মাহমুদ বলেন, বাংলাদেশে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান মদ, জুয়া, হাউজি বন্ধ করেছিলেন। কিন্তু মদ,জুয়া হাউজি এবং উদ্দাম নৃত্য এগুলো আবার জিয়াউর রহমানই চালু করেছিল। সেই ধারাবাহিকতায় যখন বেগম খালেদা জিয়া ৯১ সালে ক্ষমতাগ্রহণ করেন তখন কিন্তু এই ক্যাসিনো কালচার আবার ষোলকলায় পূর্ণ করেন।

মির্জা ফখরুলকে আয়নায় নিজেদের চেহারা দেখার পরামর্শ দিয়ে হাছান মাহমুদ বলেন, মির্জা আব্বাস, সাদেক হোসেন খোকা এবং মোসাদ্দেক হোসেন ফালু ওনারা বিভিন্ন ক্লাবের ক্যাসিনোর সাথে যুক্ত ছিলেন। তারাই আবার শুরু করেছেন। ক্যাসিনো দীর্ঘদিন ধরে দেশে চলে আসছে। হঠাৎ করে হয়নি এগুলো।

চলমান অভিযানে কাউকে ছাড় দেয়া হচ্ছে না জানিয়ে তথ্যমন্ত্রী বলেন, এগুলোকে সমূলে উৎপাটনের জন্য প্রধানমন্ত্রী সমূলে অভিযান শুরু করেছেন। সেখনে কে কোন মতের কে কোন পথের সেটি দেখা হচ্ছে না। আমি মনে করি, এ জন্য বিএনপি মহাসচিবের সরকারকে সাধুবাদ জানানো দরকার।

বিএনপির উদ্দেশে আওয়ামী লীগের এই নেতা আরো বলেন, তোমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান উনি তো বড় অজগর সাপ। যেটা সব গিলে খেয়ে ফেলে। তার নেতৃত্বেইতো হাওয়া ভবন খোলা হয়েছিল এবং হাওয়া ভবন খুলে সেখানে দশ পারসেন্ট কমিশন বাণিজ্য করা হত। খোয়াব ভবন খুলে আমোদ-ফূর্তি করা হত। সুতরাং বিএনপির এটি নিয়ে কথা বলারই তো নৈতিক অধিকার নেই। যারা দেশটাকে পরপর পাঁচবার দুর্নীতিতে চ্যাম্পিয়ন বানিয়েছিল।

আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা উপকমিটির চেয়ারম্যান ও প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমামের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তফা জাব্বার, আওয়ামী লীগের উপপ্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন, সংসদ সদস্য শেখ সারহান নাসের তন্ময়, প্রধানমন্ত্রীর সহকারী প্রেস সচিব আশরাফ সিদ্দিকী বিটু, রাশেক রহমান, ইঞ্জিনিয়ার তন্ময় আহমেদ প্রমুখ।

ডিপি/

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত