ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৬ মিনিট আগে
শিরোনাম

বিএনপিতে কোটিপতির অভাব নেই: গয়েশ্বর

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৮ অক্টোবর ২০১৯, ১৪:৩৯  
আপডেট :
 ১৮ অক্টোবর ২০১৯, ১৪:৪৪

বিএনপিতে কোটিপতির অভাব নেই: গয়েশ্বর

বিএনপিতে শিল্পপতি ও কোটিপতির অভাব নেই বলে মন্তব্য করেছেন দলটির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

শুক্রবার জাতীয় প্রেসক্লাবে আফসার আহম্মদ স্মৃতি ফাউন্ডেশন আয়োজিত এক আলোচনা সভা ও দোয়া মাহফিলে তিনি এ মন্তব্য করেন। আয়োজক সংগঠনের সভাপতি জাহানারা সিদ্দিকীর সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়।

‘বিএনপির ভাইস চেয়ারম্যান আফসার আহমদ সিদ্দিকীর ১৮তম মৃত্যুবার্ষিকী স্মরণে’ এ সভা অনুষ্ঠিত হয়।

গয়েশ্বর চন্দ্র রায় বলেন, কাগজ কলমে দেখলে আজকে আমাদের নেতার অভাব নেই। নেতা নেতা আর নেতা। আর একেক নেতার অনেক ধরণের পোশাক। এই দলের ভাইস চেয়ারম্যান, ওই দলের উপদেষ্টা, ওই দলের সদস্য। অর্থাৎ ১০টি সংগঠন থাকলে সব সংগঠনেই আছেন। কিন্তু মাঠে নাই, মাঠ তারা চেনে না। আজকে বেগম খালেদা জিয়ার সৃষ্টি করা দলে- নেতা, শিল্পপতি, কোটিপতি এবং কোন পতির অভাব নাই। তবুও খালেদা জিয়া জেলখানায়। আর খালেদা জিয়া বাইরে থাকলে আমাদের কিন্তু বেশি দিন জেলখানায় থাকতে হয় না।

তিনি আরো বলেন, বিএনপির মধ্যে অনেক ভাইস চেয়ারম্যান আছেন। কিন্তু সব ভাইস চেয়ারম্যানকে আমি রাজনীতিবিদ মনে করি না। কারণ আমার দল ও গঠনতন্ত্র আছে, আমি একজনকে বানাতে পারি। কিন্তু রাজনীতিবিদ হয় জনগণের কাছে। তাই জনগণ যাকে রাজনীতিবিদ মনে করে তিনি রাজনীতিবিদ। তার পদ আছে কি নাই, এটা ওখানে চলে না। সুতরাং পদের জোরে চেয়ার দখল করা যাবে, কিন্তু জনগণের মন দখল করা কঠিন হবে।

গয়েশ্বর বলেন, আর বেশি দিন নাই, রাজনৈতিক অঙ্গনে রাজনীতিবিদদের একটা আকাল পড়বে। আর খুঁজে খুঁজে যেতে হবে তাদের কবরের কাছে। আর অনুভূতি আনতে হবে, এরা রাজনীতিবিদ ছিলেন। বর্তমানে রাজনীতিবিদ একেবারে নেই বললেই চলে। উদাহরণ দেওয়ার মতো আছে। এর কারণ কি? কারণ যখন যুবকরা রাজনীতিতে আসে, তখন তাদেরকে আমরা আর্দশের চেয়ে পদ-পদবীতে বেশী উৎসাহিত করি। কিন্তু পদ পাওয়া পাওয়া মানেই রাজনীতিবিদ হওয়া না।

বাংলাদেশ জার্নাল/কেএস/কেআই

  • সর্বশেষ
  • পঠিত