ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৭ মিনিট আগে
শিরোনাম

ওমর ফারুকের সব চেষ্টা ব্যর্থ

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ২০ অক্টোবর ২০১৯, ১৬:১০  
আপডেট :
 ২০ অক্টোবর ২০১৯, ১৬:১২

ওমর ফারুকের সব চেষ্টা ব্যর্থ

যুবলীগ চেয়ারম্যানে পদে টানা ১০ বছর ওমর ফারুক চৌধুরী ছিলেন হর্তাকর্তা, আজ তিনি সেই সংগঠনের কোথাও নেই। তার নীরব পতন হয়েছে বলে মনে করেন অনেকেই।

তারপরেও যুবলীগের আসন্ন সপ্তম জাতীয় কংগ্রেসে যুক্ত থাকার অনেক চেষ্টা করেছেন তিনি। তবে তার সব চেষ্টা ব্যর্থ হয়েছে। এ ব্যাপারে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আনুকূল্য পেতে তিনি বিভিন্ন জায়গায় ধরনা দিয়েও লাভ হয়নি। ওমর ফারুককে ছাড়াই যুবলীগের জাতীয় কংগ্রেস সম্পন্ন করার ইঙ্গিত ইতোমধ্যেই দিয়ে রেখেছেন আওয়ামী লীগ সভাপতি। তাই রোববার সন্ধ্যায় চেয়ারম্যানকে ছাড়াই সম্মেলন বিষয়ে বৈঠক করতে গণভবনে যাবেন যুবলীগের নেতারা।

সংগঠনটির শীর্ষস্থানীয় নেতারা বলছেন, দায়িত্ব পাওয়ার পর গত প্রায় ১০ বছর একক কর্তৃত্বে সংগঠন চালিয়েছেন ওমর ফারুক। এমনকি যুবলীগ সাধারণ সম্পাদক হারুনুর রশীদকে তিনি অনেকের সামনেই তুচ্ছতাচ্ছিল্য করেছেন। প্রায়ই সহকর্মীদের অকথ্য গালাগালি করতেন।

নাম প্রকাশ না করার শর্তে এক নেতা গণমাধ্যমকে বলেন, অনেক নেতা এক সময় চেয়ারম্যানের বিভিন্ন সিদ্ধান্তের বিষয়ে কথা বললেও এভাবে গালাগালির কারণে সেটি বন্ধ হয়ে যায়। মান সম্মান বাঁচাতে অনেক নেতা শেষের দিকে যুবলীগ কার্যালয়ে যাওয়াই ছেড়ে দিয়েছিলেন।

চলমান দুর্নীতি ও ক্যাসিনোবিরোধী অভিযানে বিতর্কের মুখে পড়া তার এসব অপকর্মের জন্য তাকে বাইরে রেখেই যুবলীগের কার্যক্রম এগিয়ে নেওয়ার বিষয়টি আজকের বৈঠকে চূড়ান্ত হতে পারে।

জানা গেছে, যুবলীগের সাধারণ সম্পাদক হারুনুর রশীদের নেতৃত্বে সংগঠনটির প্রেসিডিয়াম সদস্যবৃন্দ, যুগ্ম সাধারণ সম্পাদক এবং সাংগঠনিক সম্পাদকরা প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক করতে গণভবনে যাবেন। গত বুধবার হারুনুর রশীদ প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকের অনুমতি চাইতে গেলে তিনি ওমর ফারুককে ছাড়া তাদের গণভবনে যেতে বলেন।

এর আগে ওমর ফারুকের গণভবনে প্রবেশের স্থায়ী পাসও বাতিল করা হয়। সবশেষ ১১ অক্টোবর যুবলীগের সভাপতিম-লীর বৈঠক হলেও তাতে অংশ নেননি ওমর ফারুক। নেতাকর্মীদের ফোনও ধরছেন না তিনি।

এছাড়া ৩ অক্টোবর ওমর ফারুকের ব্যাংক হিসাব তলব করে বাংলাদেশ ব্যাংক। তার নামে থাকা সব ধরনের ব্যাংক হিসাবের লেনদেন, বিবরণীর তথ্য ইতোমধ্যেই বাংলাদেশ ব্যাংকের ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিটে জমা পড়েছে বলে জানা গেছে। এ ছাড়া সরকারের অনুমতি ছাড়া তার বিদেশযাত্রার ক্ষেত্রে ৬ অক্টোবর নিষেধাজ্ঞা দেয় ইমিগ্রেশন পুলিশ।

আরএ

  • সর্বশেষ
  • পঠিত