ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ২০ মিনিট আগে
শিরোনাম

গণভবনে প্রবেশ করতে পারলেন না শেখ মারুফ

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২০ অক্টোবর ২০১৯, ১৮:৪৯

গণভবনে প্রবেশ করতে পারলেন না শেখ মারুফ
ফাইল ছবি

যুবলীগের আসন্ন কংগ্রেসকে সামনে রেখে আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠকে বসেছেন সংগঠনটির শীর্ষ নেতারা। রোববার বিকেল ৫টায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে পূর্ব নির্ধারিত এ বৈঠক শুরু হয়েছে। তবে সেখানে ঢুকতে পারেননি সংগঠনটির প্রভাবশালী প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুর রহমান মারুফ।

নির্ভরযোগ্য সূত্র জানিয়েছেন, গণভবনে প্রবেশের জন্য যুবলীগের পক্ষ থেকে যে তালিকা সরবরাহ করা হয়েছে, সভাপতিমণ্ডলীর সদস্য শেখ ফজলুর রহমান মারুফের নামের পাশে ক্রস চিহ্ন রয়েছে। এছাড়া চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী, সভাপতিমণ্ডলীর সদস্য নুরুন্নবী চৌধুরী শাওন এবং শেখ আতিয়ার রহমান দীপুও গণভবনে প্রবেশাধিকার হারিয়েছেন।

তাদের বিরুদ্ধে বিভিন্ন ধরনের দুর্নীতি-অনিয়মের সঙ্গে জড়িত থাকার অভিযোগ ওঠায় বৈঠকে তাদের বাদ দেওয়া হয়েছে বলে জানা যায়।

শেখ ফজলুর রহমান মারুফ যুবলীগের প্রেসিডিয়াম সদস্য এবং যুবলীগের সাবেক চেয়ারম্যান শেখ ফজলুল করিম সেলিমের আপন ছোট ভাই। আসন্ন কংগ্রেসে শীর্ষ পদে যাদের আসার সম্ভাবনা আছে তাদের মধ্যে শেখ মারুফের নামও গণমাধ্যমে এসেছে।

সূত্র জানায়, এই বৈঠকে সিদ্ধান্ত হবে, যুবলীগের আসন্ন কংগ্রেসে কে সভাপতিত্ব করবেন। কারণ গঠনতন্ত্র অনুযায়ী কংগ্রেসে যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরীর সভাপতিত্ব করার কথা থাকলেও তাকে দিয়ে রোববারের বৈঠকে সভাপতিত্ব করা হচ্ছে না।

এছাড়া সম্মেলনে যুবলীগের কমিটিতে যারা আসবেন তাদের বয়সসীমা কী হবে সেটিও এ বৈঠকে নির্ধারণ করা হবে। নেতাদের বয়সসীমা ৪৫ থেকে ৫৫ এর মধ্যে যেকোনো একটি নির্ধারণ করে দেওয়া হবে। সেই সঙ্গে কংগ্রেসের প্রস্তুতির জন্য আহ্বায়ক কমিটি গঠন করা হবে এই বৈঠকে।

পাশাপাশি সার্বিক বিষয়ে আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা যুব নেতাদের দিক নির্দেশনা দেবেন।

বাংলাদেশ জার্নাল/এনএইচ

  • সর্বশেষ
  • পঠিত