ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩১ মিনিট আগে
শিরোনাম

খোকার জানাজায় এক কাতারে বিএনপি-আওয়ামী লীগ

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০৭ নভেম্বর ২০১৯, ১৮:০০  
আপডেট :
 ০৭ নভেম্বর ২০১৯, ১৮:১৩

খোকার জানাজায় এক কাতারে বিএনপি-আওয়ামী লীগ

দল-মত ভুলিয়ে সবাইকে এক কাতারে দাঁড় করালেন খোকা। বিএনপির ভাইস চেয়ারম্যান ও অবিভক্ত ঢাকা সিটি কর্পোরেশনের সাবেক মেয়র সাদেক হোসেন খোকার দ্বিতীয় নামাজের জানাজা সম্পন্ন হয়েছে।

বৃহস্পতিবার বেলা ১১টার কিছু সময় পর জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় এই মুক্তিযোদ্ধার নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। দেশের মাটিতে এটিই তার প্রথম জানাজা। এখানে দল মত ভুলে সবাইকেই হাজির হতে দেখা গেছে। যারা সবসময় পাল্টাপাল্টি বক্তব্য আর তর্ক-বিতর্কে ব্যস্ত থাকেন, তারাই আজ এক কাতারে দাঁড়িয়ে খোকার জানাজায় অংশ নিয়েছেন।

জানাজায় ছিলেন সাবেক রাষ্ট্রপতি, মন্ত্রিপরিষদ সদস্য, জাতীয় সংসদের সদস্য, বিএনপি এবং আওয়ামী লীগের জ্যেষ্ঠ নেতারা। পাশাপাশি দাঁড়িয়ে জানাজা পড়েছেন জানাজায় অংশ নেন ডা. একিউএম বদরুদ্দোজা চৌধুরী, তোফায়েল আহম্মেদ, মওদুদ আহমেদ, আ স ম ফিরোজ, মেজর অব. আবদুল মান্নান, বঙ্গবীর কাদের সিদ্দিকী, রাশেদ খান মেনন, মশিউর রহমান রাঙা, ড. মাহবুব উল্লাহ, মেজর জেনারেল অব. সৈয়দ মুহম্মদ ইবরাহিম, সাবের হোসেন চৌধুরী, শামসুল হক টুকু, ঢাকা উত্তর সিটির মেয়র আতিকুল ইসলাম।

জানাজায় আরও অংশ নেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান, ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান, মেজর অব. হাফিজ উদ্দিন আহমেদ, বিএনপি নেতা মিজানুর রহমান সিনহা, জাফরুল ইসলাম চৌধুরী, জয়নুল আবদিন ফারুক, আবুল খায়ের ভূঁইয়া, হারুন অর রশিদ, উকিল আব্দুস সাত্তার, জাহিদুর রহমান, এম মোরশেদ খান, মেজর অব. আখতারুজ্জামান, নাজিম উদ্দিন আলম, রুহুল কুদ্দুস তালুকদার দুলু, রুহুল আলম চৌধুরী, এমরান সালেহ প্রিন্স প্রমুখ।

জানাজার আগে খোকার পরিবারের পক্ষ থেকে কথা বলেন তার বড় ছেলে প্রকৌশলী ইশরাক হোসেন। তিনি তার বাবার রুহের মাগফেরাত কামনায় সবার কাছে দোয়া চান। এ সময় খোকার মরদেহ দ্রুত সময়ের মধ্যে দেশে ফিরিয়ে আনতে সহযোগীতা করায় সরকারকে ধন্যবাদ জানান তিনি।

প্রসঙ্গত, বাংলাদেশ সময় সোমবার দুপুর ১টা ৫০ মিনিটে নিউইয়র্কের ম্যানহাটনের মেমোরিয়াল স্লোয়ান ক্যাটারিং ক্যানসার সেন্টারে চিকিৎসাধীন অবস্থায় মারা যান সাদেক হোসেন খোকা। তিনি দীর্ঘদিন ধরে ক্যান্সারে ভুগছিলেন।

এনএইচ/

  • সর্বশেষ
  • পঠিত