ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৫ মিনিট আগে
শিরোনাম

প্রধানমন্ত্রীকে নিয়ে কটাক্ষ করলে ক্ষমা নয়

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ১২ নভেম্বর ২০১৯, ১৬:১০

প্রধানমন্ত্রীকে নিয়ে কটাক্ষ করলে ক্ষমা নয়

জাতীয় পার্টির মহাসচিব মশিউর রহমান রাঙার বক্তব্যের প্রতিক্রিয়ায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের জানিয়েছেন, প্রধানমন্ত্রীকে নিয়ে কটাক্ষ করলে কাউকে ক্ষমা করা হবে না।

মঙ্গলবার দুপুরে রাজধানীর খামারবাড়ির কৃষিবিদ ইনস্টিটিউশনে ঢাকা মহানগর উত্তর স্বেচ্ছাসেবক লীগের সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

কাদের বলেছেন, শেখ হাসিনা ও নূর হোসেনকে নিয়ে কেউ কেউ কটাক্ষ করছেন। এ ধরনের কটাক্ষ রাজনৈতিক অনুভূতিতে আঘাত।

তিনি বলেন, নূর হোসেন হত্যাকাণ্ডে গণতন্ত্রের সংগ্রাম হত্যা করার বিষয়টি দেশ ও জাতি জানে। নূর হোসেনের প্রতিও বিরূপ মন্তব্য কেউ কেউ আজকে করেন। আমাদের নেত্রীর বদৌলতে যারা রাজনীতিতে অক্সিজেন পেয়েছেন, তারা নেত্রীকেও কটাক্ষ করেন। কথা মুখ থেকে ফসকে গেলে মুখে আর ফিরে আসে না। যত সরি বলা হোক, যতই অ্যাপোলাইজ করা হোক এ ধরণের দায়িত্বহীন মন্তব্য, কটাক্ষ আমাদের রাজনৈতিক পরিবেশকে নষ্ট করে দেয়।

‘শেখ হাসিনার প্রতি কোনো কটাক্ষ করলে শুধু আওয়ামী লীগ নয় বাংলাদেশে শেখ হাসিনা সবচেয়ে জনপ্রিয় নেত্রী। বাংলাদেশের বহু মানুষের অনুভূতিকে কটাক্ষ করা হয়। তাকে আপনারা কটাক্ষ করলে জনগণ কাউকে ক্ষমা করবে না।’

নেতাকর্মীদের উদ্দেশে ওবায়দুল কাদের বলেন, শুদ্ধি অভিযানের সঙ্গে সংগতি রেখে চলবেন। দলের বিরুদ্ধে কলহ করবেন না। আমরা আদর্শের রাজনীতি করব। আমরা বঙ্গবন্ধুর কর্মী, কেউ ব্যক্তিগত কটূক্তি করবেন না। কটূক্তি করলে আমরা সহ্য করব না।

তিনি বলেন, এখনো বলা হয় মুজিব গেছে যেই পথে হাসিনা যাবে সেই পথে। এই রকম ওদ্ধত্যপূর্ণ বক্তব্য বিএনপি আজকে দিয়ে যাচ্ছে। আরও অনেকেরই অতীতের অনেক ঘটনা আছে। পচাত্তরের পনেরই আগস্টের খুনের দায় বিএনপি কোনোভাবে এড়াতে পারে না। ‘এই খুনিদের নিরাপদে বিদেশে পাঠিয়েছে বিএনপির প্রতিষ্ঠাতা। এই খুনিদেরকে বিদেশি দূতাবাসে চাকরি দিয়ে পুরস্কৃত করেছে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান। এই খুনিদের যাতে বিচার না হয় তার জন্য কুখ্যাত ইনডেমিনিটি জারি করেছিল জিয়াউর রহমান।’

  • সর্বশেষ
  • পঠিত