ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৮ মিনিট আগে
শিরোনাম

ফের মন্ত্রিসভায় রদবদলের গুঞ্জন!

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৩ নভেম্বর ২০১৯, ১৮:২২  
আপডেট :
 ১৩ নভেম্বর ২০১৯, ১৮:৩৫

ফের মন্ত্রিসভায় রদবদলের গুঞ্জন!

গত ৭ জানুয়ারি সরকার গঠনের পর ছোট পরিসরে দুদফায় মন্ত্রিসভায় রদবদল আনা হয়েছে। নতুন খবর হলো, আবারো এমন সিদ্ধান্ত নিতে যাচ্ছে আওয়ামী লীগ নেতৃত্বাধীন সরকার। এই রদবদলে কোনো মন্ত্রী বাদ পড়বেন কিনা সে ব্যাপারে এখনো কোনো নিশ্চিত তথ্য পাওয়া যায়নি।

সরকারের দায়িত্বশীল সূত্রগুলো বলছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা রদবদলের বিষয়ে ইঙ্গিত দিয়েছেন। ৭ জানুয়ারি নতুন মন্ত্রিসভা গঠিত হওয়ার পর থেকেই এ পর্যন্ত মন্ত্রীদের কার্যক্রম নিজেই পর্যবেক্ষণ এবং পর্যালোচনা করেছেন। এর ভিত্তিতেই মন্ত্রিসভায় কিছু রদবদল করবেন বলে ধারণা করা হচ্ছে।

আওয়ামী লীগের কাউন্সিল অধিবেশন শুরু হবে ২০ এবং ২১ ডিসেম্বর। কাউন্সিলের আগেই আওয়ামী লীগ সভাপতি এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা মন্ত্রী পরিষদে একটা রদবদল করতে পারেন বলে গুঞ্জন রয়েছে।

সংশ্লিষ্ট সূত্রগুলো বলছে, এবার কাউন্সিলের পর যারা কেন্দ্রীয় কমিটিতে থাকবেন তারা মন্ত্রীত্ব পাবেন না। এবং যারা মন্ত্রীত্বে থাকবেন তারা দলের কোনো গুরুত্বপূর্ণ পদে থাকবেন না।

সূত্রগুলো বলছে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই নীতিতে এখন পর্যন্ত অনড় অবস্থানে আছেন। সেটি যদি বাস্তবায়ন হয় তাহলে শেষ পর্যন্ত দলের অনেক হেভিওয়েট নেতা যারা সরকারের মন্ত্রী এবং দলের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদ দখল করে আছেন তাদের যে কোনো একটা ছাড়তে হবে।

এই সব হিসেব নিকেশ করেই কাউন্সিলের আগেই মন্ত্রিসভার একটি রদবদল হওয়ার সম্ভাবনা রয়েছে বলে আওয়ামী লীগের দায়িত্বশীল একাধিক সূত্র নিশ্চিত করেছে।

একাধিক সূত্র বলেন যে, মন্ত্রিসভার রদবদলের বিষয়টি নিয়ে প্রধানমন্ত্রী হোমওয়ার্ক করছেন এবং দলের কাউন্সিলের আগেই মন্ত্রিসভার আরেকদফা রদবদল হবে।

  • সর্বশেষ
  • পঠিত