ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৬ মিনিট আগে
শিরোনাম

‘কামাল হোসেন খালেদা জিয়াকে ওন করেন না’

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৪ নভেম্বর ২০১৯, ২০:১৩

‘কামাল হোসেন খালেদা জিয়াকে ওন করেন না’

‘খালেদা জিয়া ও জিয়াউর রহমান’কে ড. কামাল হোসেন ওন করেন না বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবে ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টির (এনডিপি) উদ্যোগে ‘জাতীয় বিপ্লব ও সংহতি দিবস: গণতন্ত্র : শহীদ জিয়াউর রহমান’ শীর্ষক এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেনের প্রতি ইঙ্গিত করে গয়েশ্বর চন্দ্র রায় বলেন, যার সাথে আমার আদর্শিক বিপরীত, যিনি বেগম খালেদা জিয়াকে ওন করেন না, যিনি বিএনপির রাজনীতি ওন করেন না, যিনি জিয়াউর রহমানকে ওন করেন না। তাকে সামনে রেখে পথ চললে সেই পথ অতিক্রম করা সম্ভব? এটা আমি মনে করি না।

তিনি বলেন, আমরা আমাদের অগ্রাধিকারটা ঠিক করতে পারি নাই, আমরা আমাদের ঐক্যটাকে বেশি গুরুত্ব দিয়েছি। হ্যাঁ ঐক্যের একটা আবেদন ছিলো জনগনের মাঝে- একটা ইউনিটি দেখতে চায়। সেই ইউনিটির মাধ্যমে কী দেখতে চায়? একটা মুক্ত বাংলাদেশ দেখতে চায়, একটা গণতন্ত্রের মুক্তি দেখতে চায়। কিন্তু আমরা ইউনাইটেড হইলাম, গণতন্ত্র মুক্তি পাইলো না, ৩০ তারিখের ভোট ২৯ তারিখ রাতে শেষ হইলো তারপরেও বেগম খালেদা জিয়া জেলখানা রইল।

গয়েশ্বর বলেন, তারপরও আমরা সন্তুষ্ট হতে পারলাম না। কারণ এই যে দু‘একজন এ্যাক্সিডেন্টলি এমপি হয়ে গেছেন মাথাটা খারাপ হয়ে গেলো, তাদেরকে আমরা ধরে রাখতে পারলাম না, তারা দৌড়াইয়া পার্লামেন্টে চইলা গেলেন।

নেতাকর্মীদের উদ্দেশ্য করে বিএনপির এই স্থায়ী কমিটির সদস্য বলেন, বেগম খালেদা জিয়া কেনো মুক্তি পাবে? সরকারের কাছে যদি বার্গিনিংয়ে যে বিষয়গুলো আমরা স্পষ্ট করতে না পারি, তাহলে কোন বার্গেনিংটা গুরুত্বপূর্ণ- সেটা যদি সুস্পষ্ট করতে না পারি তাহলে তো আমাকে ঠকতেই হবে। আজকে আমরা সব এক্সসারসাইজ করেছি, শেখ হাসিনাকে সন্তুষ্ট করার জন্য এমন কোনো কাজ বাকী নাই যেটা আমরা করি নাই। এখন জনগনকে সন্তুষ্ট করেন এবং জাতীয়তাবাদী শক্তির প্রাণশক্তি বেগম খালেদা জিয়াকে আমরা মুক্ত করার কাজটা শুরু করা দরকার। কিভাবে করি, সেই সিদ্ধান্তেই আমাদের আসা বেশি জরুরী।

গয়েশ্বর বলেন, আমি ঐক্যে বিশ্বাস করি, যে ঐক্যে গণতন্ত্র মুক্তি দিবে, আমি ঐক্যে বিশ্বাস করি, যে ঐক্যে বেগম খালেদা জিয়াকে মুক্তি দিবে, আমি ঐক্যে বিশ্বাস করি, জনগণ আজকে যে অত্যাচার-নির্যাতনের যাতাকলে নিষ্পেষিত তার কাছ থেকে যে ঐক্য মুক্তি দিবে। এই বিষয়গুলো যে ঐক্যে গ্যারেন্টি নাই, সেই ঐক্যে নিয়ে আমি আনন্দ করতে পারি। কিন্তু আমাদের ভবিষ্যতে কখনোই সঠিক হবে না।

আয়োজক সংগঠনের সভাপতি মো. আবু তাহেরের সভাপতিত্বে সভায় বিএনপি নেতা নজরুল ইসলাম খান, বরকত উল্লাহ বুলু, আবদুল আউয়াল মিন্টু, শামসুর রহমান শিমুল বিশ্বাস, লেবার পার্টির মোস্তাফিজুর রহমান ইরান প্রমুখ বক্তব্যে রাখেন।

বাংলাদেশ জার্নাল/কেএস/জেডআই

  • সর্বশেষ
  • পঠিত