ঢাকা, মঙ্গলবার, ১০ ডিসেম্বর ২০১৯, ২৫ অগ্রহায়ণ ১৪২৬ আপডেট : ২ মিনিট আগে English

প্রকাশ : ১৪ নভেম্বর ২০১৯, ২০:১৯

প্রিন্ট

‘ভোট ছাড়া সরকার পেঁয়াজ ছাড়া তরকারি খাওয়াচ্ছে’

‘ভোট ছাড়া সরকার পেঁয়াজ ছাড়া তরকারি খাওয়াচ্ছে’
নিজস্ব প্রতিবেদক

ভোট ছাড়া সরকার জনগণকে পেঁয়াজ ছাড়া তরকারি খাওয়াচ্ছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবে ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টির (এনডিপি) উদ্যোগে ‘জাতীয় বিপ্লব ও সংহতি দিবস: গণতন্ত্র : শহীদ জিয়াউর রহমান’ শীর্ষক এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

পেঁয়াজের আকাশচুম্বি মূল্য বৃদ্ধিতে উদ্বেগ প্রকাশ করে খন্দকার মোশাররফ হোসেন বলেন, আজকে দেখেন, পেঁয়াজের দাম। যে পেঁয়াজের দাম ২০ টাকা ছিলো সেই পেঁয়াজের দাম আজকে ২‘শ টাকা। আর প্রধানমন্ত্রী তার পরিবারে বলেছেন, পেঁয়াজ দিয়ে তরকারির দরকার নাই। আমাদের কথা হচ্ছে যে, ভোট ছাড়া যদি সরকার হয় তো পেঁয়াজ ছাড়া বাংলাদেশের মানুষকে তারা তরকারি খাওয়াবে। ভোট ছাড়া তারা সরকারের এসেছে সেটা প্রমাণ করার জন্যে শেখ হাসিনা আজকে আমাদেরকে পেঁয়াজ ছাড়া তরকারি খাবার জন্যে ব্যবস্থা করে দিয়েছেন।

যুক্তরাষ্ট্রভিত্তিক দুর্নীতি বিরোধী সংগঠনের হালনাগাদ প্রতিবেদনের কথা উল্লেখ করে তিনি বলেন, সেই সংগঠনটির হিসাব অনুযায়ী বাংলাদেশ পৃথিবীর মধ্যে ১৭৮তম স্থানে অবস্থান করছে।যেখানে ভারত মাত্র ৭৮তম এবং পাকিস্তানও আমাদের থেকে অনেক ওপরে আছে ১৫৩তম। এটা লজ্জ্বার। রাষ্ট্রীয় দুর্নীতি কি পরিমান বেড়েছে আজকে এটা শুধু দেশেই প্রমাণিত নয়, সারা বিশ্বে প্রমাণিত। আর এই দেশে রাষ্ট্রীয় দুর্নীতিগুলো ধামাচাপা দেয়ার জন্য ছোট-খাটো চুনোপুঁটিদেরকে ধরে তারা (সরকার) অপচেষ্টা করছে কিন্তু এদেশের জনগন তা বুঝে ফেলেছে। অতত্রব এই দুর্নীতি থেকে আমরা যদি মুক্তি পেতে চাই, যদি পঁচনের থেকে দেশকে রক্ষা করতে চাই, গণতন্ত্র পুনরুদ্ধার করতে চাই, বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে চাই তাহলে আমাদেরকে শুধু এনামে-ওই নামে ঐক্য নয়, প্রকৃতপক্ষে দেশের দেশপ্রেমিক, জাতীয়তাবাদী এবং গণতন্ত্রমনা সকল জনগন নিয়ে আমাদেরকে মাঠে নামতে হবে।

আয়োজক সংগঠনের সভাপতি মো. আবু তাহেরের সভাপতিত্বে সভায় বিএনপি নেতা গয়েশ্বর চন্দ্র রায় নজরুল ইসলাম খান, বরকত উল্লাহ বুলু, আবদুল আউয়াল মিন্টু, শামসুর রহমান শিমুল বিশ্বাস, লেবার পার্টির মোস্তাফিজুর রহমান ইরান প্রমুখ বক্তব্যে রাখেন।

বাংলাদেশ জার্নাল/কেএস/জেডআই

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত