ঢাকা, সোমবার, ১৬ ডিসেম্বর ২০১৯, ১ পৌষ ১৪২৬ আপডেট : কিছুক্ষণ আগে English

প্রকাশ : ১৯ নভেম্বর ২০১৯, ২১:২৭

প্রিন্ট

গুজব ছড়িয়ে বাজা‌র অস্থির করা হ‌চ্ছে: ওবায়দুল কা‌দের

‘গুজব ছড়িয়ে বাজা‌র অস্থির করা হ‌চ্ছে’
‌নিজস্ব প্র‌তি‌বেদক

গুজব সৃ‌ষ্টি ক‌রে বাজা‌রে অস্থিরতা, অরাজকতা সৃ‌ষ্টি করা হ‌চ্ছে ব‌লে জা‌নি‌য়ে‌ছেন আওয়ামী লী‌গের সাধারণ সম্পাদক এবং সড়ক প‌রিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কা‌দের। মঙ্গলবার রা‌তে রাজধানীর ধানম‌ণ্ডিস্থ আওয়ামী লীগ সভাপ‌তি শেখ হা‌সিনার রাজ‌নৈ‌তিক কার্যাল‌য়ে এক সংবাদ স‌ম্মেল‌নে এ মন্তব্য ক‌রেন তি‌নি।

এ সময় ওবায়দুল কাদের ব‌লেন, পেঁয়াজের পর লবণ নিয়ে দেশে পরিকল্পিতভাবে গুজব ছড়ানো হচ্ছে। গুজব সৃষ্টি করে লবণের দাম বৃদ্ধির ষড়যন্ত্র করা হয়েছে। এখান থেকে কেউ কেউ রাজনৈতিক ফায়দা তোলার অপচেষ্টায় লিপ্ত।

‌তি‌নি ব‌লেন, তারা এর মধ্যে আওয়াজ তুলেছে আগাম নির্বাচন চায়। আগাম নির্বাচন চাওয়ার অর্থ হচ্ছে এটি তাদের মামা বাড়ির আবদার করার মতোই বক্তব্য। একটি বিরোধী দল এসব গুজব সৃষ্টি করছে, গুজবে উস্কানি দিচ্ছে এটি আজ পরিষ্কার। এ মহলটি দেশে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করতে চায়।

গুজব সৃ‌ষ্টিকারী‌দের আইনের আ‌ওতায় নি‌য়ে আসা হ‌চ্ছে জা‌নি‌য়ে মন্ত্রী ব‌লেন, লবণ-চাল নিয়ে গুজব সৃষ্টি করা হচ্ছে। আমরা আওয়ামী লীগের পক্ষ থেকে আহ্বান জানাব এসব গুজবে বিভ্রান্ত হবেন না। আমরা এখান থেকে পরিষ্কারভাবে বলে দিতে চাই যারাই এ ষড়যন্ত্র করছে তাদের কারও রেহাই নেই। অপরাধীদের আইনের আওতায় আনা হবে।

দেশে পর্যাপ্ত চালের মজুদ রয়েছে জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ব‌লেন, দেশে পর্যাপ্ত চালের মজুদ রয়েছে। এর মধ্যে আগামীকাল থেকে সারাদেশে সরকারিভাবে নতুন ধান ক্রয়ের কার্যক্রম শুরু হচ্ছে। কোথাও কোনো সঙ্কট নেই। এসময় মিডিয়াসহ সকলকে দায়িত্বশীল ভূমিকা রাখার আহ্বান জানান কাদের।

ট্রাক, কাভার্ড ভ্যান মালিক সমিতির কর্মবিরতি প্রসঙ্গে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, তারা আর কিছুক্ষণের মধ্যে আমাদের স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে আলোচনায় বসবেন। আশা করছি তাদের সমস্যার সমাধান হবে।

এসময় তিনি পুলিশ সদস্যেদের প্রতি আহ্বান জানিয়ে বলেন, শাস্তি দেওয়ার ক্ষেত্রে আপনারা সহনশীল হবেন। আমরা কাউকে শাস্তি দিতে চাই না। আইনের আওতায় আনতে চাই; এটা সকলের জন্য জরুরী।

সংবাদ স‌ম্মেল‌নে অন্যান্যের মধ্যে উপ‌স্থিত ছি‌লেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুল মতিন খসরু, যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, আবদুর রহমান, প্রচার সম্পাদক ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ, সাংগঠনিক সম্পাদক আহমেদ হোসেন, বিএম মোজাম্মেল হক, আ ফ ম বাহাউদ্দীন নাছিম, দপ্তর সস্পাদক আব্দুস সোবহান গোলাপ, কৃষি ও সমবায় সম্পাদক ফরিদুন্নাহার লাইলি, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক আফজাল হোসেন, বন ও পরিবেশন বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন, উপ-দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া প্রমুখ।

বাংলাদেশ জার্নাল/এইচকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত