ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩ মিনিট আগে
শিরোনাম

সশস্ত্র বাহিনী দিবসে যাচ্ছেন মির্জা ফখরুল

সশস্ত্র বাহিনী দিবসে যাচ্ছেন মির্জা ফখরুল
ফাইল ছবি

সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে যোগ দিচ্ছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ২০১৩ সাল থেকে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার পরিবর্তে এ দিবসে ফখরুলের নেতৃত্বে বিএনপির একটি প্রতিনিধি দল সেনাকুঞ্জের অনুষ্ঠানে যোগ দিয়ে আসছেন।

অতীতের ধারাবাহিকতায় বৃহস্পতিবার বিকাল ৪টার দিকে মির্জা ফখরুলের নেতৃত্বে বিএনপির একটি প্রতিনিধি দল সেনাকুঞ্জের অনুষ্ঠানে যাচ্ছেন।

জানতে চাইলে বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান বাংলাদেশ জার্নালকে বলেন, দুপুরে মহাসচিব ঠাকুরগাঁও থেকে ঢাকা ফিরেছেন। বিকালে সশস্ত্র বাহিনী দিবসের অনুষ্ঠানে যোগ দিবেন।

মুক্তিযুদ্ধে বিজয় অর্জনের পর থেকে ২১ নভেম্বর দিনটিকে ‘সশস্ত্র বাহিনী দিবস’ হিসেবে পালন করে বাংলাদেশ। ১৯৭১ সালের এইদিনে সেনা, নৌ ও বিমান বাহিনীর সমন্বয়ে বাংলাদেশ সশস্ত্র বাহিনী গঠিত হয় এবং পাকিস্তানী দখলদার বাহিনীর বিরুদ্ধে সর্বাত্মক হামলা শুরু করে। স্বাধীনতার পর এই ঐতিহাসিক দিনে প্রতি বছর সশস্ত্র বাহিনী দিবস পালিত হয়ে আসছে।

সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে দেশের সব সেনানিবাস, নৌঘাঁটি ও স্থাপনা এবং বিমানবাহিনী ঘাঁটির মসজিদগুলোয় দেশের কল্যাণ ও সমৃদ্ধি এবং সশস্ত্র বাহিনীর উত্তরোত্তর উন্নতি ও অগ্রগতি কামনা করে ফজরের নামাজ শেষে বিশেষ মোনাজাতের মধ্য দিয়ে দিবসের কর্মসূচি শুরু হয়েছে।

কর্মসূচির অংশ হিসেবে উপলক্ষে প্রধানমন্ত্রী ও প্রতিরক্ষামন্ত্রী কর্তৃক ঢাকা সেনানিবাসের সেনাকুঞ্জে বৈকালীন সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

এ সংবর্ধনায় জাতীয় সংসদের স্পিকার, প্রধান বিচারপতি, সাবেক রাষ্ট্রপতিরা, সংসদের বিরোধী দলীয় নেতা, উপদেষ্টামণ্ডলী, মন্ত্রী ও মন্ত্রীর পদমর্যাদাসম্পন্ন ব্যক্তি, প্রতিমন্ত্রী ও প্রতিমন্ত্রীর পদমর্যাদাসম্পন্ন ব্যক্তি, সুপ্রিম কোর্টের বিচারপতি, প্রধান নির্বাচন কমিশনার ও কমিশনার, বাংলাদেশে নিযুক্ত বিদেশী রাষ্ট্রদূতসহ উল্লেখযোগ্য ব্যক্তিদের আমন্ত্রণ জানানো হয়েছে।

এনএইচ/

  • সর্বশেষ
  • পঠিত