ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫৩ মিনিট আগে
শিরোনাম

বিএনপির নতুন কর্মসূচি ঘোষণা

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০৬ ডিসেম্বর ২০১৯, ১০:৪৫  
আপডেট :
 ০৬ ডিসেম্বর ২০১৯, ১০:৫০

বিএনপির নতুন কর্মসূচি ঘোষণা

আপিল বিভাগের আদেশ সত্ত্বেও কারাবন্দী দলের চেয়ারপারসন খালেদা জিয়ার পূর্ণাঙ্গ মেডিকেল রিপোর্ট না দেয়ায় ও জামিনের শুনানি পেছানোর প্রতিবাদে রোববার (৮ ডিসেম্বর) ঢাকাসহ বিভাগীয় শহর ও জেলায় বিক্ষোভ সমাবেশের ঘোষণা দিয়েছে বিএনপি।

বৃহস্পতিবার (৫ ডিসেম্বর) দলটির স্থায়ী কমিটি সদস্যরা দুই ঘণ্টার রুদ্ধদ্বার বৈঠক শেষে এই তথ্য জানান স্থায়ী কমিটির এক সদস্য।

স্থায়ী কমিটির এই সদস্য নাম প্রকাশ না করার শর্তে বলেন, ‘বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতাল কর্তৃপক্ষ আদালতের নির্দেশ মেনে খালেদা জিয়ার সর্বশেষ শারীরিক অবস্থার রিপোর্ট দেয়নি। আর তাই জামিনের শুনানি পেছানো হয়েছে। এ কারণে পরবর্তী শুনানির সময় পর্যন্ত অপেক্ষা করবেন তারা। আইনগতভাবে জামিন না হলে নেত্রীকে মুক্ত করতে রাজনৈতিক উদ্যোগ নেয়া হবে। রাজপথে আন্দোলনের মাধ্যমে নেত্রীকে মুক্ত করতে কঠিন কর্মসূচি ঘোষণা করা হবে।’

জানা যায়, ওই বৈঠকে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, ড. আব্দুল মঈন খান, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, আমীর খসরু মাহমুদ চৌধুরী ও বেগম সেলিমা রহমান উপস্থিত ছিলেন।

বাংলাদেশ জার্নাল/কেআই

  • সর্বশেষ
  • পঠিত