ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১০ মিনিট আগে
শিরোনাম

খালেদার মুক্তির দাবিতে ফের বিএনপির বিক্ষোভ কর্মসূচি ঘোষণা

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০৮ ডিসেম্বর ২০১৯, ১৭:৫৯

খালেদার মুক্তির দাবিতে ফের বিএনপির বিক্ষোভ কর্মসূচি ঘোষণা

দলের চেয়ারপারসন খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে আবারো ঢাকাসহ সারাদেশে জেলা ও মহানগর সদরে বিক্ষোভ সমাবেশের কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি।

রোববার বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা করেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

রুহুল কবির রিজভী জানান, বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে আগামী মঙ্গলবার রাজধানী ঢাকাসহ সারাদেশে জেলা ও মহানগর সদরে বিএনপির উদ্যোগে বিক্ষোভ কর্মসূচি পালিত হবে। বিক্ষোভ কর্মসূচিতে বিক্ষোভ সমাবেশ ও মিছিল আয়োজন করবে।

এদিকে আজ বেগম জিয়ার মুক্তির দাবিতে ঢাকায় থানায় থানায় এবং সারাদেশে মহানগর ও জেলা সদরে বিক্ষোভ কর্মসূচি পালন করেছে বিএনপি।

সংবাদ সম্মলেন রিজভী বলেন, আজ খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে বিক্ষোভ কর্মসূচি চলাকালে বিভিন্ন স্থানে আইন শৃঙ্খলা বাহিনী হামলা ও নেতাকর্মীদের গ্রেপ্তার করেছে। ঢাকা মহানগর দক্ষিণে বিক্ষোভ কর্মসূচি চলাকালে পুলিশ ও আওয়ামী ক্যাডারদের আক্রমণে কোতয়ালী থানা বিএনপি নেতা লিমন, চকবাজার থানা বিএনপির নেতা আতিক,মঈন, হৃদয়সহ ৫ জন এবং শাহবাগ থানার আবদুর রশিদ, সুমন, শাকিল, সুজনসহ ১০/১২ জন আহত ও শাহবাগ থানা বিএনপির মো. রফিক নামে একজনকে পুলিশ গ্রেপ্তার করেছে।

সিরাজগঞ্জ: বিক্ষোভ কর্মসূচি চলাকালে সিরাজগঞ্জ শহরে বিএনপি মিছিলের ওপর আওয়ামী সশস্ত্র ক্যাডাররা হামলা করে। এই হামলায় জেলা বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক শামীম চোখে রাবার বুলেটের আঘাতে গুরুতর আহত হয়। হামলায় অন্তত ৮ জন নেতাকর্মী গুলিতে আহত হয়। পুলিশের সহায়তায় আওয়ামী সন্ত্রাসীরা বিএনপির বিক্ষোভ কর্মসূচিতে হামলা করেছে এবং দলীয় কার্যালয়ে আগুনসহ নেতাকর্মীদের বাড়িতে বাড়িতে হামলা চালিয়েছে।

ফরিদপুর:

ফরিদপুর জেলা বিএনপির মিছিলে পুলিশ হামলা চালায়। এতে অনেক নেতাকর্মী আহত হয়।

শান্তিপূর্ণ কর্মসূচিতে আইন শৃঙ্খলা বাহিনীর ন্যক্কারজনক হামলা ও নেতাকর্মীদের আহত করার ঘটনায় আমি তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং অবিলম্বে গ্রেপ্তারকৃত নেতাকর্মীদের নি:শর্ত মুক্তি দাবি করছি। আহত নেতাকর্মীদের আশু সুস্থতা কামনা করছি।

কেএস/এনএইচ

  • সর্বশেষ
  • পঠিত