ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৩ মিনিট আগে
শিরোনাম

বিএনপির আরও উইকেটের পতন হবে: কাদের

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ০৮ ডিসেম্বর ২০১৯, ১৮:৫৪

বিএনপির আরও উইকেটের পতন হবে: কাদের

নেতিবাচক রাজনীতি করার কুফল হিসেবে এরইমধ্যে বিএনপির দুটি উইকেটের পতন হয়েছে। লে. জেনারেল (অব.) মাহবুবুর রহমান ও মোর্শেদ খান বিএনপি ছেড়েছেন। তাদের আরও অনেক উইকেটের পতন হবে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, একদিন মুসলীম লীগের মতো পরিণতি হবে বিএনপির।

রোববার বরিশাল নগরীর বঙ্গবন্ধু উদ্যানে মহানগর আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

কাদের বলেন, বিএনপি পরিচালিত হয় লন্ডনের টেমস নদীর তীর থেকে। সেখান থেকে যেমন নির্দেশনা আসে, এদেশে কিছু পুতুল সেভাবে নাচে।

তিনি বলেন, তারা আন্দোলনে ব্যর্থ, নির্বাচনে ব্যর্থ, জনগণের হৃদয় অর্জনে ব্যর্থ। নয়াপল্টনে একজন আবাসিক প্রতিনিধি রেখেছেন, যার কাজ হচ্ছে প্রতিদিন প্রেস ব্রিফিং করে নালিশ জানানো। দেশে নালিশ জানাতে জানাতে ব্যর্থ হয়ে এখন বিদেশে ঘুরে ঘুরে নালিশ করছে বিএনপি।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বিএনপি দেশের উন্নয়নে কাজ করেনি। লুটপাট করেছে, নৈরাজ্য সৃষ্টি করেছে। নেতিবাচক রাজনীতির কারণে জনগণ তাদের পাশে নেই। তাদের নেত্রী দুই বছর ধরে জেলে, কিন্তু দুই মিনিটের জন্যও আন্দোলন করতে পারেনি তারা। বিএনপির হাওয়া ভবন, মানে খাওয়া ভবনের কারণেই এমনটা হয়েছে।

দলীয় নেতাকর্মীদের উদ্দেশে কাদের বলেন, দেশ বাঁচাতে হলে শেখ হাসিনাকে বাঁচিয়ে রাখতে হবে, শেখ হাসিনাকে বাঁচাতে হলে আওয়ামী লীগ বাঁচাতে হবে। ত্যাগী কর্মীদের কোনঠাসা করে রাখা হলে আওয়ামী লীগ বাঁচবে না। পুরোনো কর্মীইরাই দলের প্রাণ। তাদের বাদ দিয়ে সুবিধাদীদের সুযোগ দেয়া হলে তারা উইপোকার মতো উন্নয়ন খেয়ে ফেলবে। দলে অতিথি পাখিদের প্রয়োজন নেই, আওয়ামী লীগের নেতাকর্মীরাই যথেষ্ট।

  • সর্বশেষ
  • পঠিত