ঢাকা, বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১, ১৪ শ্রাবণ ১৪২৮ আপডেট : কিছুক্ষণ আগে

ওআইসি ইউথ ক্যাপিটাল: কুরআন তিলাওয়াত প্রতিযোগিতার চূড়ান্ত পর্ব রোববার

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ১২ জুন ২০২১, ২০:৫৩

ওআইসি ইউথ ক্যাপিটাল: কুরআন তিলাওয়াত প্রতিযোগিতার চূড়ান্ত পর্ব রোববার
সংগৃহীত ছবি

জার্নাল ডেস্ক

ওআইসি ইউথ ক্যাপিটাল ঢাকা ২০২০ উপলক্ষ্যে আয়োজিত পবিত্র কুরআন তিলাওয়াত প্রতিযোগীতার চূড়ান্ত পর্ব রোববার ভার্চুয়ালী অনুষ্ঠিত হবে।

স্থানীয় সময় দুপুর ২ টায় ইসলামিক ফাউন্ডেশন বায়তুল মুকাররম মিলনায়তন থেকে বাংলাদেশ অঞ্চলের সম্মানিত বিচারক ও প্রতিযোগীবৃন্দ উক্ত প্রতিযোগিতায় ভার্চুয়ালী অংশ নিবেন।

এই সময়ে এশিয়া, আফ্রিকা, মধ্যপ্রাচ্য, আমেরিকা, ইউরোপ, ওশেনিয়া থেকে আরো ১২ জন প্রতিযোগী অনুষ্ঠানে অংশ নিবেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালী সংযুক্ত থাকবেন ধর্ম প্রতিমন্ত্রী মো: ফরিদুল হক খান এমপি এবং বিশেষ অতিথি হিসেবে সংযুক্ত থাকবেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো: আখতার হোসেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মো: নূরুল ইসলাম পিএইচ.ডি।

চূড়ান্ত প্রতিযোগীতায় মোট ১৫ জন প্রতিযোগী প্রতিদ্বন্দিতা করবেন। উক্ত প্রতিযোগীদের মধ্যে বাংলাদেশ থেকে মুহাম্মদ হাবিবুর রহমান, মাসউদ রিদওয়ান ও আমানউল্লাহ আল কাফি অংশগ্রহণ করবেন।

উল্লেখ্য, গত ২৪ ফেব্রুয়ারী মুজিববর্ষ উপলক্ষ্যে ভার্চুয়ালী আন্তর্জাতিক পর্যায়ে উক্ত প্রতিযোগিতা উদ্বোধন করা হয়। আন্তর্জাতিক পবিত্র কুরআন তিলাওয়াত প্রতিযোগিতা জাতীয় ও আন্তর্জাতিক দুটি পর্যায়ে; এশিয়া, আফ্রিকা, মধ্যপ্রাচ্য, আমেরিকা, ইউরোপ, ওশেনিয়া এবং বাংলাদেশ এই ৬ টি অঞ্চলের সমন্বয়ে অনুষ্ঠিত হয়। ছয়টি দেশ থেকে আঞ্চলিক পর্যায়ে ৩ জন করে নির্বাচিত চূড়ান্ত প্রতিযোগী নিয়ে মোট ১৫ জন প্রতিযোগী আন্তর্জাতিক পর্যায়ে অংশ নিচ্ছেন। তাদের মধ্য থেকে চূড়ান্তভাবে ৩ জন প্রতিযোগীকে বিজয়ী ঘোষণা করা হবে। আইসিওয়াইএফ সচিবালয় এবং ইসলামিক ফাউন্ডেশন এই বাছাই প্রক্রিয়াটি সম্পন্ন করার জন্য একটি জুরি বোর্ড গঠন করেছে। স্বাগতিক দেশ হিসেবে বাংলাদেশের প্রতিযোগিতাটি ধর্ম বিষয়ক মন্ত্রণালয় ও ইসলামিক ফাউন্ডেশন পরিচালনা করবে।

এই লিংকে প্রতিযোগিতাটি সরাসরি উপভোগ করা যাবে

বাংলাদেশ জার্নাল/আরএ

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত