ঢাকা, শুক্রবার, ২৭ জানুয়ারি ২০২৩, ১৩ মাঘ ১৪২৯ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

৪৭ সেকেন্ডে চুল কেটে বিশ্ব রেকর্ড

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ : ১৫ সেপ্টেম্বর ২০২২, ১৬:২৮  
আপডেট :
 ১৮ সেপ্টেম্বর ২০২২, ১৭:৫২

৪৭ সেকেন্ডে চুল কেটে বিশ্ব রেকর্ড
ছবি: সংগৃহীত
আন্তর্জাতিক ডেস্ক

মানুষকে পরিপাটি আর আকর্ষণীয় করে তোলে তার মাথার চুল। আর তাই এই চুলকে আকর্ষণীয় করে তুলতে আমাদের যেতে হয় নরসুন্দরের কাছে। চুলের ছাঁট দেয়ার বিষয়টি ইতিমধ্যে শিল্পের পর্যায়ে পৌঁছেছে। আকর্ষণীয় ছাঁট দিতে পারেন, এমন ব্যক্তিদের কদরও কম নয়। তাদের একেকজনের একেকরকমের বিশেষত্ব রয়েছে। সেইরকম বিশেষত্বের অধিকারী গ্রিসের এক নরসুন্দর ১ মিনিটেরও কম সময়ের মধ্যে এক ব্যক্তির চুল ছেঁটে সামাজিক যোগাযোগমাধ্যমে রীতিমতো ভাইরাল হয়েছেন। শুধু তাই নয়, এর মাধ্যমে সবচেয়ে কম সময়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড বুকেও নাম লিখিয়েছেন তিনি।

বিশ্বে সবচেয়ে দ্রুততম সময়ে একজনের মাথার চুল কাটার রেকর্ড করা নরসুন্দরের নাম কনস্টান্টিনোস কোতুপিস। তিনি গ্রিসের রাজধানী অ্যাথেন্সের বাসিন্দা। মাত্র ৪৭ সেকেন্ডে তিনি চুল কাটার এই রেকর্ড গড়েছেন। কনস্টান্টিনোস কেবল একটি ট্রিমার দিয়ে দ্রুততম সময়ে চুল কাটার স্বীকৃতিও পেয়েছেন গিনেস ওয়ার্ল্ড রেকর্ড কর্তৃপক্ষের কাছ থেকে।

গিনেস কর্তৃপক্ষ নরসুন্দর কনস্টান্টিনোস কোতুপিসের সবচেয়ে কম সময়ে চুল কাটার ওই ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে টুইট করেছে। টুইটে বলা হয়েছে, দ্রুত চুল ছাঁটা প্রয়োজন? ৪৫ সেকেন্ডে চুল ছাঁটা হলে কেমন হবে?

ভিডিওতে দেখা যায়, একেবারে ঠাণ্ডা মাথায় তার সুনিপুণ দক্ষতা দেখিয়েছেন তিনি। আর এতে তার মোট সময় লেগেছে ৪৭ দশমিক ১৭ সেকেন্ড। এসময় উপস্থিত ছিলেন গিনেস ওয়ার্ল্ড রেকর্ডের বিচারকরা।

চুল কাটার কাজটি সঠিকভাবে সম্পন্ন হয়েছে কিনা তা নিশ্চিত করার জন্য গিনেস ওয়ার্ল্ড রেকর্ডের বিচারকরা চুলের দৈর্ঘ্য মেপে দেখেন। পরে কনস্টান্টিনোস সুনিপুণভাবে সবচেয়ে কম সময়ে ওই ব্যক্তির চুল কেটেছেন বলে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড ঘোষণা দেয়।

কনস্টান্টিনোসের চুল কাটার ওই ভিডিও ইতোমধ্যে সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়ে ছড়িয়েছে। কনস্টান্টিনোসের নির্ভুলভাবে চুল কাটার এই দক্ষতা দেখে সামাজিক যোগাযোগমাধ্যমে অনেকেই বিস্ময় প্রকাশ করেছেন।

সূত্র: এনডিটিভি

বাংলাদেশ জার্নাল/এমআর

  • সর্বশেষ
  • পঠিত