ঢাকা, বুধবার, ২৬ ফেব্রুয়ারি ২০২০, ১৩ ফাল্গুন ১৪২৬ আপডেট : ২১ মিনিট আগে English

প্রকাশ : ১৪ ফেব্রুয়ারি ২০২০, ১৪:৪১

প্রিন্ট

বসন্ত ছুঁয়েছে ভালোবাসা

বসন্ত ছুঁয়েছে ভালোবাসা
হৃদয় আলম

বসন্ত ছুঁয়েছে ভালোবাসা। ধর্ম, বর্ণ নির্বিশেষে সব শ্রেণির মানুষ ভিন্ন আবহে প্রাণ উজাড় করে যোগ দিয়েছেন বসন্ত বরণ উৎসবে। সাথে ভালোবাসা দিবস যুগলবন্দী। তাই দিনটি আজ অন্য যে কোনো ভালোবাসা দিবসের চেয়ে তাৎপর্যপূর্ণ।

এতোদিন বসন্তের প্রথম দিনে বাসন্তী রং আর ভালোবাসা দিবসে লাল রং পরার চল ছিলো। কিন্তু এবার পরিবর্তন এসেছে অনেক। লাল না বাসন্তী তা নিয়েও বোধ হয় মুশকিলে পড়েছেন কেউ কেউ।

আজ জাতীয় বসন্ত বরণ উদযাপন পরিষদের পক্ষ থেকে রাজধানীর তিনটি জায়গায় অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের বকুলতলায় সকাল ৭টা থেকে বেলা ১১টা এবং বেলা সাড়ে ৩টা থেকে রাত সাড়ে ৮টা পর্যন্ত অনুষ্ঠান চলবে।

ধানমন্ডির রবীন্দ্রসরোবর মঞ্চ সকাল সাড়ে ৮টা থেকে বেলা সাড়ে ১১টা পর্যন্ত, সদরঘাট-সংলগ্ন ওয়াইজঘাট বুলবুল ললিতকলা একাডেমির মাঠ (বাফা) এবং উত্তরার ৩ নম্বর সেক্টরের রবীন্দ্রসরণির উন্মুক্ত মঞ্চে বিকেল ৪টা থেকে সাড়ে রাত ৮টা অবধি বর্ণাঢ্য অনুষ্ঠানমালার আয়োজন করা হয়েছে।

সকালে বকুল তলায় অনুষ্ঠানের শুরু হয় সুস্মিতা দেবনাথ ও সহ-শিল্পীর ধ্রুপদী সংগীত পরিবেশনের মধ্য দিয়ে।

আয়োজকরা জানান, সকালের পর্বে একক সংগীত পরিবেশন করেছেন লাইসা আহমেদ লিসা, খাইরুল আনাম শাকিল, লুভা নাহিদ, বিজন চন্দ্র মিস্ত্রি, ফেরদৌস আরা, অনিমা রায়, খায়রুজ্জানান কাইয়ুম, নাসিমা শাহীন ফেলি, বিমান চন্দ্র বিশ্বাস, বুলবুল ইসলাম, দেবলীনা সুর, তানজিনা তমা, সঞ্চারী দত্ত, জান্নাতুল ফেরদৌস লাকি ও জিনাত আরা ছবি। এছাড়া দলীয় নৃত্য পরিবেশন করেছেন একদল নৃত্যশিল্পী।

বাংলাদেশ জার্নাল/কেআই

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত