ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৯ মিনিট আগে
শিরোনাম

টুইটারেও স্টোরি শেয়ার করা যাবে

  তথ্য ও প্রযুক্তি ডেস্ক

প্রকাশ : ১৯ নভেম্বর ২০২০, ১৭:২৬

টুইটারেও স্টোরি শেয়ার করা যাবে
প্রতীকী ছবি

আন্তর্জাতিক পরিমন্ডলে সমাদৃত সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটার। সম্প্রতি এক নতুন ফিচার নিয়ে হাজির হয়েছে জনপ্রিয় এ মাধ্যমটি। একটি ফিচার উন্মুক্ত করেছে টুইটার। স্ন্যাপচ্যাট বা অন্যান্য অ্যাপে স্টোরি আপলোডের মতো এ বার টুইটারেও একটি আলাদা ট্যাবের সাহায্যে কোনো ফটো, লেখা বা ভিডিও পোস্ট করা যাবে। যা একদিন অর্থাৎ ২৪ ঘণ্টা পর নিজে থেকেই উড়ে যাবে। এই ফিচারটির নাম দেওয়া হয়েছে টুইটার ফ্লিটস।

টুইটারের পক্ষে থেকে জানানো হয়েছে, ফ্লিটসের মাধ্যমে ব্যবহারকারীরা আরো বেশি করে নানা কথোপকথনে অংশগ্রহণ করতে পারবেন। মূলত ‘মোমেন্টারি থটস’ শেয়ারিংয়ের ফিচার এটি। এতে অনেকটা বেশি স্বচ্ছন্দ অনুভব করবেন মানুষজন।

বিশেষ করে টুইটারে যারা নতুন, তারা এই টুইটার ফ্লিটস-থেকে বাড়তি সুবিধা উপভোগ করতে পারবেন। তাদের ইতস্তত ভাব কমবে। বেশি ভাবনা-চিন্তা না করে তারা তাদের ধ্যান-ধারণা শেয়ার করতে পারবেন। কারণ একদিন পরই এই পোস্টগুলো উড়ে যাবে। ইতিমধ্যেই স্পেস ভয়েস চ্যাটরুমের উপর কাজ শুরু করে দিয়েছে টুইটার।

আরো পড়ুন: অ্যালগরিদমে চলছে বিশ্ব

এ বিষয়ে টুইটারে প্রোডাক্ট ডিজাইনার মায়া পেটারসন জানিয়েছেন, এই ফিচার ডেভেলপ করার পিছনে একটি আলাদা উদ্দেশ্য রয়েছে। এই ফিচারের সাহায্যে পাবলিক সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মের মধ্যেও ব্যক্তিগত কথোপকথনের জন্য একটি নিরাপদ জায়গা বা সেফ স্পেস তৈরি করা যাবে।

বাংলাদেশ জার্নাল/এইচকে

প্রযুক্তির আরো খবর:

> মোবাইল থেকে চোখের সুরক্ষা করবেন যেভাবে

> মেসেঞ্জারের ‘ভ্যানিশ মোড’

> হোয়াটসঅ্যাপে ছবি ও ভিডিও ডিলিট করবেন যেভাবে

> মোবাইলের আইএমইআই নম্বর পরিবর্তনে যেসব ঝুঁকি

  • সর্বশেষ
  • পঠিত