ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১১ মিনিট আগে
শিরোনাম

হোয়াটসঅ্যাপে আসছে একগুচ্ছ নতুন ফিচার

  তথ্য ও প্রযুক্তি ডেস্ক

প্রকাশ : ০৭ ডিসেম্বর ২০২০, ২১:২৯  
আপডেট :
 ০৭ ডিসেম্বর ২০২০, ২২:০৩

হোয়াটসঅ্যাপে আসছে একগুচ্ছ নতুন ফিচার
প্রতীকী ছবি

নতুন একগুচ্ছ ফিচার আনছে মেসেজিং প্লাটফর্ম হোয়াটসঅ্যাপ। এর মধ্যে থাকছে কাস্টম ওয়ালপেপার, থিম, স্টিকার সার্চ, অ্যানিমেটেড প্যাকসহ অনেক কিছু। পরবর্তি আপডেটেই এসব পরিষেবা পেতে পারেন ব্যবহারকারীরা।

জানা যাচ্ছে একাধিক ডুডল ওয়ালপেপার ও স্টিকার আনা হয়েছে হোয়াটসঅ্যাপে। লাইট ও ডার্ক থিমের জন্য রয়েছে আলাদা আলাদা ওয়ালপেপার। এ ক্ষেত্রে নানা রঙের ডুডল ওয়ালপেপার বেছে নিতে পারেন ব্যবহারকারীরা। তবে স্টক ওয়ালপেপারের ডেটাবেসও বাড়ানো হয়েছে। নেচার ও আর্কিটেকচার থিমে নানা ধরনের ব্যাকগ্রাউন্ড ইমেজ রয়েছে এখানে।

হোয়াটসঅ্যাপে প্রতিটি কনট্যাক্ট বা গ্রুপের জন্য ইচ্ছেমতো আলাদা আলাদা ওয়ালপেপার সেট করা যাবে। এতে চ্যাটিংয়ের বিষয়টি আরও সহজ হয়ে যাবে। একজন সহজেই বুঝতে পারবেন, কার সঙ্গে চ্যাট করছেন, কোন গ্রুপে কথোপকথন চলছে, কোন গ্রুপ বা কনট্যাক্টে মেসেজ এল। অর্থাৎ আলাদা আলাদা ওয়ালপেপার থাকলে, চিহ্নিতকরণের বিষয়টিও আরও সহজ হয়ে উঠবে।

কাস্টম ওয়ালপেপারগুলো ব্যবহার করে পার্সোনাল চ্যাট, গুরুত্বপূর্ণ চ্যাট ও ফেভারিট চ্যাটগুলোকে আলাদা করা যাবে। এই কাস্টম ওয়ালপেপার ফিচারের পাশাপাশি নতুন স্টিকার সার্চ ফিচারও রয়েছে। যার সাহায্যে আরও দ্রুত ও সহজে স্টিকার খুঁজে নিতে পারেন ব্যবহারকারীরা। এ ছাড়াও, হুর টুগেদার অ্যাট হোম স্টিকার প্যাকের একটি আপডেটেড অ্যানিমেটেড ভার্সনও পাওয়া যাবে হোয়াটসঅ্যাপে।

বাংলাদেশ জার্নাল/এইচকে

  • সর্বশেষ
  • পঠিত