ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৭ মিনিট আগে
শিরোনাম

গোপনে কথোপকথনের ছয় অ্যাপস

  তথ্য ও প্রযুক্তি ডেস্ক

প্রকাশ : ২০ ডিসেম্বর ২০২০, ০৫:১০  
আপডেট :
 ২০ ডিসেম্বর ২০২০, ১৬:৩৮

গোপনে কথোপকথনের ছয় অ্যাপস
প্রতীকী ছবি

গোপনীয়তার জন্য হোয়াটসঅ্যাপ কিংবা মেসেঞ্জার অ্যাপ ঠিক উপযুক্ত নয়। কেননা, এসব অ্যাকাউন্ট হ্যাক হতে পারে সহজেই। তাই এই প্রতিবেদন এমন কিছু অ্যাপসের খোঁজ জানানো হলো যেগুলো শতভাগ গোপনীয়তা বজায় রাখতে সক্ষম। চলুন এক নজরে জেনে নেই এমনই ছয়টি মোবাইল অ্যাপস সম্পর্কে।

প্রোটনমেল

কোন ব্যক্তিকে নিজের পরিচয় গোপন রেখে ইমেল করতে চান? এই জন্য ব্যবহার করুন প্রোটনমেল। এই ইমেল সার্ভিস সম্পূর্ণ এনক্রিপটেড থাকে। চাইলে আপনি ভিপিএন ব্যবহার করতে পারেন।

গুগল মিট

হঠাৎ করে ডেটিং অ্যাপে কারও সঙ্গে আলাপের পরেই ভিডিও চ্যাট করতে চাইলে গুগল মিট ব্যবহার করতে পারেন। এই জন্য একটি পৃথক অ্যাকাউন্ট তৈরি করে নিন।

ওয়্যার সিকিওর মেসেজিং

নিজের ফোন নম্বর শেয়ার না করেই এই অ্যাপ ব্যবহার করে চ্যাট করা যাবে। “https://app.wire.com/” এ লগইন করে নিজের ইমেল আইডি ব্যবহার করে লগ ইন করুন। এবার ফোন অ্যাপ ইনস্টল করে আইডি পাসওয়ার্ড ব্যবহার করে লগ ইন করুন। এবার ফোন নম্বর ছাড়াই চ্যাট শুরু করতে পারবেন।

টেলিগ্রাম

গ্রাহকদের গোপনে চ্যাট করতে সাহায্য করে টেলিগ্রাম। প্রোফাইল আইডি সেট করে ফোন নম্বর হাইড করতে পারবেন। সঙ্গে কোন প্রোফাইল পিকচার রাখবেন না। যদিও অ্যাকাউন্ট তৈরি করতে একটি ফোন নম্বর বাধ্যতামূলক।

স্কাইপ

গুগল মিটের পরেই ভিডিও কলে যে নাম মাথায় আসে সেটা স্কাইপ। এখানেও আপনি চাইলে ভিডিও কল করতে পারবেন।

ইন্সটাগ্রাম

পৃথক ইমেল ব্যবহার করে দ্বিতীয় ইন্সটাগ্রাম অ্যাকাউন্ট ক্রিয়েট করুন। সেখানে কোন ছবি আপলোড না করে নিজের পরিচয় গোপন রেখে চ্যাট করুন।

বাংলাদেশ জার্নাল/এইচকে

  • সর্বশেষ
  • পঠিত